শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ পলিথিন জব্দ ॥ জরিমানা

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর শহরের নয়ানীবাজার এলাকায় ও শ্রীবরদী পৌর শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে অবৈধ পলিথিন জব্দ ও জরিমানা করা হয়েছে। ২৬ আগস্ট সোমবার ওই অভিযান পরিচালিত হয়।
জানা গেছে, সোমবার বিকেলে শেরপুর শহরের নয়ানীবাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত, জহিরুল ইসলাম ও আরিফ ফয়সাল খানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় সাড়ে ৪ মন পলিথিন জব্দ করা হয়। ওইসময় অবৈধ পলিথিন রাখার দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। এতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রাসেল নোমান।
এছাড়া সোমবার বিকেলে শ্রীবরদী উপজেলাতে নিষিদ্ধ পলিথিন ব্যাগ ব্যবহার বন্ধে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মঞ্জুর আহসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। পৌর শহরের মধ্য বাজার এলাকায় ওই অভিযান পরিচালনাকালে নিষিদ্ধ পলিথিন বিক্রি ও মজুত করার দায়ে দু’টি প্রতিষ্ঠানকে ১২শ টাকা জরিমানা আদায় করা হয়। ওইসময় বিভিন্ন দোকান থেকে পলিথিন ব্যাগ জব্দ করেন এবং পলিথিনের ক্ষতিকর প্রভাব সম্পর্কে দোকানিদের সতর্ক করেন।