শেরপুরে ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ডাঃ মোহাম্মদ ইব্রাহীমের মৃত্যুবার্ষিকী ও সেবা দিবস পালিত

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ও জাতীয় অধ্যাপক ডাঃ মোহাম্মদ ইব্রাহীমের ৩০তম মৃত্যুবার্ষিকী ও সেবা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ৬ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে শেরপুর ডায়াবেটিক সমিতির আয়োজনে সমিতির সম্মেলন কক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া।

সভার শুরুতে প্রয়াত ডাঃ মোহাম্মদ ইব্রাহীমের কর্মময় জীবনের ওপর আলোকপাত করে স্বাগত বক্তব্য রাখেন, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ। ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইমাম হোসেন ঠান্ডুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর সরকারি মহিলা কলেজের শিক্ষক অধ্যাপক শাহী উম্মুল বাণীন, মো. মনিরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট শক্তিপদ পাল, ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডাঃ সোয়াজুল ইসলাম, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায় প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে শেরপুর প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সহ-সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, দপ্তর সম্পাদক আছাদুজ্জামান মোরাদ, সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল, মুগনিউর রহমান মনি প্রমুখ।

অনুষ্ঠানে রাজিয়া সামাদ জানান, শেরপুর ডায়াবেটিক হাসপাতালে ডায়াবেটিসে আক্রান্ত নিবন্ধনভুক্ত রোগীর সংখ্যা ২৬ হাজার এবং প্রতিদিন এই হাসপাতালের বহির্বিভাগে গড়ে দুই শতাধিক রোগী চিকিৎসা নিয়ে থাকেন। ১৯৮৯ সনের ৬ সেপ্টেম্বর বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ডা. ইব্রাহীম চিরবিদায় গ্রহণ করেন।

আলোচনাশেষে প্রয়াত মোহাম্মদ ইব্রাহীমের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল করা হয়।