কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের সহায়তা চাই পাকিস্তান

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯
Srinagar: Security jawans chashing away stone throwing youths during a clash in Srinagar on Thursday. PTI Photo by S Irfan (PTI7_14_2016_000262B)

শ্যামলী নিউজ ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনকে ফোন করে কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের সহায়তা চাইলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মেহমুদ কুরেশি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার রাতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মেহমুদ কুরেশি ড. মোমেনকে টেলিফোন করেন। এ সময় তিনি কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের সহায়তা চান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, টেলিফোন আলাপে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন যেকোনো সংকট সমাধানে সংলাপ ও আলোচনাকে গুরুত্ব দেয়ার বিষয়ে জোর দেন।

shah-mahmood

এর আগে এক বিবৃতিতে জম্মু ও কাশ্মীরের চলমান পরিস্থিতিকে ভারতের অভ্যন্তরীণ বিষয় হিসেবে অভিহিত করে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ মনে করে, যে ভারত সরকার কর্তৃক (সংবিধানের) ৩৭০ ধারা বিলোপ ভারতের অভ্যন্তরীণ বিষয়।’

বিবৃতি আরও বলা হয়, ‘বাংলাদেশ সর্বদা নীতিগত বিষয় হিসেবে সমর্থন জানিয়েছে যে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার পাশাপাশি উন্নয়নের বিষয়টিও সব দেশের অগ্রাধিকার হওয়া উচিত।’

গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে ভারত।