উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে শেরপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৩ প্রার্থির মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে অনুষ্ঠিতব্য শেরপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ প্রার্থী, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৫ প্রার্থী ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞার কাছে তারা ওই মনোনয়নপত্র দাখিল করেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেছেন।
আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল ও বর্তমান ভাইস-চেয়ারম্যান বায়েযীদ হাছান। এছাড়া জাতীয় পার্টি থেকে মনোনয়ন দাখিল করেছেন জেলা জাতীয় পার্টির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইলিয়াছ উদ্দিন, জেলা তরিকত ফেডারেশন থেকে মিজানুর রহমান এবং শেষ মুহূর্তে বিএনপি থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম মাসুদ।
অন্যদিকে পুুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সাবেক ভিপি মোহাম্মদ মনোয়ারুল ইসলাম, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি নেতা আল হেলাল, মোহাম্মদ মোছা মিঞা, জুলহাস উদ্দিন ও আশরাফুল আলম মিজান। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিদায়ী ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা মনোনয়নপত্র দাখিল করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা জানান, আগামী ১৪ অক্টোবর ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। এ উপজেলার ১৪ ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ২৮২ জন। তন্মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ৬৭৭ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৮১ হাজার ৬০৫ জন। মোট ১৪০ ভোটকেন্দ্রের ভোটকক্ষ সংখ্যা ৯৫৩ টি।