‘শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার’

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

শ্যামলী নিউজ ডেস্ক : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ক্যাপ্টেন অব. এ বি তাজুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার, শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে কলাকান্দি এইচ.কে আসমাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ে “সমসাময়িক বাংলাদেশের সামাজিক ও শিক্ষা ব্যবস্থার প্রেক্ষাপটে ছাত্র-ছাত্রীদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।তিনি আরও বলেন, বর্তমান সরকার বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বছরের প্রথম দিনই বই তুলে দিচ্ছে। দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়ার ব্যবস্থা করেছেন। প্রতিটি শিক্ষার্থীদের স্কুল পোশাকের জন্য টাকা দিবে সরকার। একটি রাজনৈতিক মহল মাদ্রাসা শিক্ষা নিয়ে অপপ্রচার চালাতো।  প্রধানমন্ত্রী মাদ্রাসা শিক্ষার্থীদের মূলধারার সংযুক্ত করে তাদের চাকরিসহ নানা সুযোগ করেছেন।

শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি। এসময় যৌন হয়রানি ও মাদকের বিরুদ্ধে অভিভাবক ও শিক্ষার্থীদের সোচ্চার হবারও আহ্বান জানান তিনি।

স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি গাজীউর রহমান এর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মীর রফিকুল ইসলাম, পাহাড়িয়াকান্দি ইউনিয় আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরকার, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাকারিয়া নয়ন প্রমুখ।

পরে তিনি বিকালে মরহুম ছন্দু মিয়া গোল্ডক্লাব টুর্নামেন্টের ফাইনাল খেলায় উদ্বোধন ঘোষণা করেন।