শেরপুর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেলেন মিনাল ও ইলিয়াস

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠেয় শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বাতিল হওয়া ৩ প্রার্থীর মনোনয়নপত্র বহাল করা হয়েছে। ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে নির্বাচনী আপীলকারী কর্তৃপক্ষ ও জেলা প্রশাসক আনারকলি মাহবুব প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর ওই ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন। প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে জাতীয় পার্টির প্রার্থী আলহাজ্ব মোঃ ইলিয়াস উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) মিনহাজ উদ্দিন মিনাল ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম মিজান। জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা যায়, চেয়ারম্যান প্রার্থী মিনহাজ উদ্দিন মিনাল ও আলহাজ্ব মোঃ ইলিয়াস উদ্দিনের মনোনয়নপত্রে মামলাসংক্রান্ত তথ্য গোপন এবং তরিকত ফেডারেশনের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম মিজানের আয়কর নথি চালু না থাকায় বাছাইকালে তাদের প্রার্থীতা বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এরপর চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান ব্যতীত অপর ৩ জন ওই বাতিল আদেশের বিরুদ্ধে আপীলকারী কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।
এদিকে বাতিল হওয়া ৪ প্রার্থীর মধ্যে ৩ জনের প্রার্থীতা বহাল হওয়ায় এ নিয়ে বর্তমানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) মিনহাজ উদ্দিন মিনাল ও মোহাম্মদ বায়েযীদ হাছান, বিএনপি মনোনীত শফিকুল ইসলাম মাসুদ ও জাতীয় পার্টির মোঃ ইলিয়াস উদ্দিনসহ ৫ জন প্রার্থী থাকলেন। এছাড়া ভাইস-চেয়ারম্যান পদে মুহাম্মদ মনোয়ারুল ইসলাম, আল হেলাল, জুলহাস উদ্দিন, মোহাম্মদ মোছা মিঞাসহ ৪ জন এবং নারী ভাইস-চেয়ারম্যান পদে শামীম আরা বেগম ও সাবিহা জামান শাপলাসহ ২ জন প্রার্থী থাকলেন। এ নির্বাচনে আগামী ২২ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে।