ঢাকা, ১৪ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শেরপুর জেলা ট্রাক চালক শ্রমিক ইউনিয়নের ত্রি বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত ॥ সভাপতি আরিফ রেজা, সম্পাদক হোসেন আলী

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শেরপুর জেলা ট্রাক, মিনিট্রাক, ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন (রেজিস্ট্রেশন নম্বর: ঢাকা-৩২৭৭) এর ৮ম ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০ সেপ্টেম্বর শুক্রবার শহরের গোপালবাড়ীস্থ (সংগঠনের প্রধান কার্যালয়) পৌর ট্রাক টার্মিনাল প্রাঙ্গণে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক ও কার্যকরী সভাপতিসহ ১১টি পদের মধ্যে ৯টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৯টি পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
এর আগে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সভাপতি পদে মোঃ আরিফ রেজা ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ আমজাদ হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের আইন বিষয়ক উপদেষ্টা এডভোকেট আবুল মানসুর স্বপন।
বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ূন কবীর রুমান, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান যথাক্রমে মো. মোকছেদুর রহমান লেবু ও এস এম এ ওয়ারেজ নাঈমসহ বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ভোট কেন্দ্র পরিদর্শন করেন। নির্বাচনে শুক্রবার গভীর রাত পর্যন্ত ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার লিখিত ফলাফল প্রকাশ করেন।
এতে সাধারণ সম্পাদক পদে মোঃ হোসেন আলী ১৬৬২ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আলী ৮৩২ ভোট পান। কার্যকরি সভাপতি ফারুক আহম্মেদ ১৪৩৯ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর বিষু ৮৬৬ ভোট পান। সহ-সভাপতি পদে মোঃ বাদশা মিয়া ১০৬৬ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ খন্দকার রুবেল ৫৭৫ ভোট পান। সহ- সাধারণ সম্পাদক পদে মোঃ আবুল হাসেম ১৪২১ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ বিল্লাল হোসেন ৫০৭ ভোট পান। সাংগঠনকি সম্পাদক পদে মোঃ নবী হোসেন বিল্লাল ৮১৫ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ সজিব মিয়া ৫১৫ ভোট পান। কোষাধ্যক্ষ পদে জাহিদুল ইসলাম পলাশ ১২০৫ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সবুজ মিয়া ৬৭১ ভোট পান। প্রচার সম্পাদক পদে মোঃ আঃ কালাম ১২১৪ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী করম আলী ৮৬৪ ভোট পান। দপ্তর সম্পাদক পদে মোঃ আঃ হামিদ ৮৫৫ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাকন মিয়া ৮১৫ ভোট পান। কার্যকরি সদস্য পদে ফারুক হোসেন ১০৯২ ভোট পেয়ে নির্বাচন হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলাল মিয়া ৬০৮ ভোট পান।
নির্বাচন কমিশনার এডভোকেট শিবলু চন্দ্র দাস জানান, নির্বাচনে সংগঠনের ৩ হাজার ৪২৫ ভোটারের মধ্যে ২ হাজার ৫৬৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

  • এই বিভাগের সর্বশেষ

    ঘোষনাঃ