এবার নকলায় বিডি ক্লিনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

নকলা প্রতিনিধি ॥ ‘এই শহর আমার, এই দেশ আমার,পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমার’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরের নকলায় বিডি ক্লিন নকলার আয়োজনে পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নকলা শহরের সিনেমা হল মোড় ও এর আশপাশের এলাকায় ওই অভিযান করা হয়। পরে পরিচ্ছন্ন এলাকায় ফুলের চারা রোপণ করা হয়।
আয়োজক সংগঠন সূত্রে জানা গেছে, পরিচ্ছন্নতা অভিযান শুরুর আগে উপজেলা পরিষদের সভাকক্ষে বিডি ক্লিন নকলার সদস্যদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র হাফিজুর রহমান লিটন। বিডি ক্লিন শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা জয়নাল আবেদীন হাজারী, বিডি ক্লিনের জেলা সহ-সমন্বয়ক মেহেদী হাসান শামীম, নকলা উপজেলা সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন, সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ প্রমুখ। পরে প্রধান অতিথি হাফিজুর রহমান লিটন বিডি ক্লিনের সদস্যদের পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান।
পরে অতিথিসহ সংগঠনের অর্ধশত সদস্য হাতে ঝাড়– নিয়ে ও মুখে মাস্ক পড়ে সিনেমা হল মোড় এলাকায় বিভিন্ন ময়লা-আবর্জনা পরিষ্কার করে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন। সেইসাথে স্থানীয়দের আশপাশের এলাকা পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার পরামর্শ দেন।
আয়োজক সংগঠনের জেলা সমন্বয়ক আল আমিন রাজু বলেন, জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে এবং পর্যায়ক্রমে অন্য উপজেলায় তা সম্প্রসারণ করা হবে।