জামালপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে কলেজছাত্র গ্রেপ্তার

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

জামালপুর প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ফেসবুক ও ম্যাসেঞ্জারে কলেজ ছাত্রীর আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে শাহরিয়ার ইসলাম শান্ত নামে (২২) এক কলেজ ছাত্রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ওই কলেজ ছাত্রকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

গ্রেপ্তার শাহরিয়ার ইসলাম শান্ত বকশীগঞ্জ পৌর শহরের চরকাউরিয়া সীমারপাড় গ্রামের শহীদুল ইসলামের ছেলে।

জানা গেছে, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের সম্মান তৃতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার ইসলাম শান্ত বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের কামালপুর গ্রামের এক কলেজ পড়ু য়া ছাত্রীর (১৮) আপত্তিকর ছবি গোপনে মোবাইলে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও ম্যাসেঞ্জারে ছড়িয়ে দেন।

এ নিয়ে ওই ছাত্রীর বাবা সম্প্রতি ঢাকা সাইবার ক্রাইম আদালতে অভিযোগ দিলে আদালত বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলা রুজু করতে আদেশ দেন।

ওই আদেশের প্রেক্ষিতে বকশীগঞ্জ থানা পুলিশ ৭ অক্টোবর রাতে মামলাটি রুজু করেন।

মামলা রুজুর পর ৮ অক্টোবর দুপুরে অভিযুক্ত কলেজ ছাত্র শাহরিয়ার ইসলাম শান্তকে বকশীগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হযরত আলী জানান, নগ্ন ছবিগুলো কিভাবে ধারণ করা হয়েছে তা তদন্তের মাধ্যমে জানা যাবে। এ ঘটনায় বকশীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলা রুজু করা হয়েছে।