শেরপুর বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের বই বিতরণ

প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

নকলা প্রতিনিধি ॥ শেরপুরের নকলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ সম্পর্কে ও বাংলাদেশের সঠিক ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখা কর্তৃক বই বিতরণ কার্যক্রম চলছে। এর ধারাবাহিকতায় ১২ অক্টোবর শনিবার উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখা কর্মকর্তারা “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” ও “কারাগারের রোজ নামচা” নামের দুটি গুরুত্বপূর্ণ বই ওই মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের হাতে তুলেদেন।
এসময় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মো. মজিবর রহমান, সাধারন সম্পাদক সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন ও সদস্য খন্দকার জসিম উদ্দীন মিন্টু, উপজেলা যুব লীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির ফিরোজ, মাদরাসার সহ সুপার মাওলানা আখতারুজ্জামানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার পক্ষ থেকে জানানো হয়, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” ও “কারাগারের রোজ নামচা” নামের বই দেওয়া হয়েছে। পরে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও বাংলাদেশ এর উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং কুইজ বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার হিসেবে “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” ও “কারাগারের রোজ নামচা” নামের বই তুলে দেওয়া হয়েছে। সামনের দিনগুলিতে অন্যান্য প্রতিষ্ঠানেও এ কার্যক্রম চালু হবে।