ইভিএমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে শেরপুর সদর উপজেলা নির্বাচনে

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ইলেক্টনিক ভোটিং মেশিন (ইভিএম) এ শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ ১৪ অক্টোবর সোমবার সকাল ৯টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়, চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। তবে এ উপজেলায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে হওয়ায় ধীরগতিতে চলছে ভোটগ্রহণ।
এদিকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি। নির্বিঘœ ভোট অনুষ্ঠানে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রায় ৩ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। ইভিএমের কারিগরি সহায়তায় কেন্দ্রে কেন্দ্রে রয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্য। এছাড়া নির্বাচনের মাঠে তৎপর রয়েছে ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের পৃথক পৃথক টিম।
এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম (নৌকা), বিএনপি মনোনীত জেলা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম মাসুদ (ধানের শীষ), জাতীয় পার্টি মনোনীত জেলা জাতীয় পার্টির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ইলিয়াস উদ্দিন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক জিএস মিনহাজ উদ্দিন মিনাল (মোটরসাইকেল) ও পদত্যাগী ভাইস-চেয়ারম্যান, সাবেক ভিপি বায়েযীদ হাসান (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হচ্ছে নৌকা ও ধানের শীষের মধ্যে।
পরুষ ভাইস-চেয়ারম্যান পদে সদর উপজেলা কৃষক লীগের সভাপতি আল হেলাল (টিউবওয়েল), সাবেক ভিপি মোহাম্মদ মনোয়ারুল ইসলাম (চশমা), চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মোহাম্মদ মোছা মিঞা (মাইক), শ্রমিক নেতা জুলহাস উদ্দিন (উড়োজাহাজ) ও আশরাফুল আলম মিজান (তালা) প্রতীক নিয়ে লড়ছেন। এ পদে টিউবওয়েল ও চশমার মধ্যে মূল লড়াই হচ্ছে। এছাড়া মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বিদায়ী ভাইস-চেয়ারম্যান, মহিলা আওয়ামী লীগ নেত্রী শামীম আরা বেগম (হাঁস) ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবিহা জামান শাপলা (কলস) প্রতীকে লড়ছেন। এ পদে কলসি প্রতীক অনেকটাই সুবিধাজনক অবস্থানে রয়েছে।
উল্লেখ্য, এ উপজেলার ১৪ ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ২৮২ জন। তার মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ৬৭৭ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৮১ হাজার ৬০৫ জন। মোট ১৪০ ভোটকেন্দ্রের ভোটকক্ষ সংখ্যা ৯৫৩ টি।