ইসলামপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : ‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি’ এই প্রতিপাদ্যের আলোকে জামালপুরের ইসলামপুর উপজেলায় ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে।

দিবসটি উপলক্ষে ১৩ অক্টোবর সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আক্তার লাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী এস এম জামাল আব্দুন নাসের বাবুল। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান শাহীন, আব্দুল মালেক, আব্দুস সালাম প্রমূখ।

আলোচনা সভা শেষে দুর্যোগ সহনীয় ঘর উদ্বোধন ও দুর্যোগ প্রস্তুতি মোকাবেলার লক্ষ্যে জানান দিতে ইউনিয়ন পরিষদে মাইক ও রেডিও বিতরণ করা হয়। এতে মহিলা বিষয়ক অধিদপ্তর, রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস কর্মীসহ বিভিন্ন সংস্থা কর্মকতারা অংশ নেয়।