জন প্রতিনিধিদেরকে সব মানুষকে সমান দৃষ্টিতে দেখতে হবে: রাষ্ট্রপতি

প্রকাশিত: ১০:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

অনলাইন ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আমি কলেজে জিএস হয়েছি, ভিপি হয়েছি, এমপি হয়েছি, ডেপুটি স্পিকার হয়েছি, সংসদে বিরোধী দলীয় উপনেতা হয়েছি, স্পিকার হয়েছি, দুইবার রাষ্ট্রপতি হয়েছি। কিন্তু জনগণের সঙ্গে কখনো দূরত্ব তৈরি হয়নি। নির্বাচনে অনেক মানুষ বিরুদ্ধেও থাকতে পারে। কিন্তু ইউনিয়নের মেম্বার হোন, চেয়ারম্যান হোন, উপজেলা চেয়ারম্যান হোন, আর এমপি হোন, পাস করার পর আপনারা সবারই প্রতিনিধি। আপনাদের কাছে সবাই সমান। সব মানুষকে সমান দৃষ্টিতে দেখতে হবে। নির্বাচনের আগে ও পরে আচরণের যেন পরিবর্তন না হয়। যেন ‘মুই কি হনুরে’ ভাব না আসে, সেদিকে সচেতন থাকতে হবে।

তিনি সোমবার বিকালে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।রাষ্ট্রপতি এক সময়ের অবহেলিত হাওরের বর্তমান উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, আমি হাওরের তিন উপজেলায় শতাধিক প্রাইমারি স্কুল, হাইস্কুল করেছি। এখন কোন কোন ইউনিয়নে তিনটি হাইস্কুলও আছে। কিন্তু হাওরের শিক্ষার মান নিয়ে আমি সন্তুষ্ট নই। হাওরের ছেলেমেয়েরা বিসিএস পরীক্ষা বা অন্যান্য চাকরির পরীক্ষায় প্রতিযোগিতায় টিকতে পারে না। শিক্ষকদের পাঠদানে আরো আন্তরিক হতে হবে, যেন ছেলেমেয়েরা ভাল মানের শিক্ষা পায়। হাওরের আগামী দিনের উন্নয়ন তাদেরকেই এগিয়ে নিতে হবে। আজকে মদ, জুয়া, হেরোইন, ইয়াবা, সন্ত্রাস, চাঁদাবাজির বিরুদ্ধে অভিযান চলছে। এখন হাওরেও হেরোইন, ইয়াবা ঢুকে গেছে। মুরুব্বিদের এসবের বিরুদ্ধে খেয়াল রাখতে হবে। প্রয়োজনে তাদের ধরে আইনের হাতে তুলে দিতে হবে।

স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তৃতা করেন আফজাল হোসেন এমপি, নূর মোহাম্মদ এমপি, ফজলুল হক হায়দরী বাচ্চু, শহীদুল ইসলাম জেমস, অধ্যক্ষ মোজতবা আরিফ খান প্রমুখ।