গুজব প্রতিরোধে শেরপুরে জেলা পুলিশের উদ্যোগে নাগরিক সম্প্রীতি সমাবেশ

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে জেলা পুলিশের উদ্যোগে গুজব প্রতিরোধে মাদ্রাসার শিক্ষার্থী-শিক্ষক, কমিউনিটি পুলিশিং সদস্য, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের সাথে এক নাগরিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২১ অক্টোবর সোমবার বিকেলে জেলা ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় শহরের বৃহত্তম ধর্মীয় প্রতিষ্ঠান তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। ওইসময় তিনি বলেন, যারা গুজব ছড়ায়, মানুষ হত্যা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে, তারা আর যাই হোক ইসলামের বন্ধু হতে পারে না। তারা ইসলামের শত্র“ সমাজ ও দেশের শত্র“। তাই গুজব প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর পাশাপাশি সমাজের প্রতিটি স্তরের মানুষকে সজাগ ও সতর্ক থাকতে হবে। সম্প্রতি ভোলায় গুজব রটিয়ে সংঘর্ঘের বিষয়টি দুঃখজনক উল্লেখ করে তিনি বলেন, এটি আমাদের জন্য লজ্জা ও উদ্বেগের। ওই ঘটনায় যারা জড়িত তাদের চিহ্নিত করে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। কেউ নবী-রাসুলদের নিয়ে কটূক্তি বা ধর্ম অবমাননা করলে তাদের প্রচলিত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। তবে কেউ যদি কোন বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে গুজব ছড়ায় তাহলে সে পার পাবে না।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মোঃ খোরশেদুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, পৌর প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সদর উপজেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ফখরুল মজিদ খোকন, শহর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক কাজী মতিউর রহমান মতি, তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা সিদ্দিক আহমেদ, শিক্ষা সচিব মাওলানা হযরত আলী, মাইসাহেবা মসজিদের খতিব মোহতাসিন বিল্লাহ, শিক্ষক মিনহাজ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশিং কমিটির অন্যান্য নেতৃবৃন্দ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সাংবাদিক মহলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। একইভাবে জেলার অপর ৪ থানা পুলিশের উদ্যোগে পৃথক পৃথক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।