‘১ মিনিটে নগদ একাউন্ট’ পরিসেবার উদ্বোধন

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

অনলাইন ডেস্ক : মাত্র এক মিনিটে একাউন্ট খুলতে সরকারি মোবাইল ব্যাংকিং সেবা নগদের নতুন পরিসেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আর্থিক সেবাখাতকে জনগণের জন্য আরও সহজ ও নিরাপদ করতে “নগদ”-কে “পরিচয়” অ্যাপ্লিকেশনের সঙ্গে সংযুক্ত করে এই সেবা দেওয়া হবে। মঙ্গলবার সকালে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে আয়োজিত এক অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় এই পরিসেবার উদ্বোধন করেন।

সেই সঙ্গে মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড-বিটিসিএলের ফ্রি টেলিকম সেবার উদ্বোধন করেন তিনি।

এর মাধ্যমে বিটিসিএলের ল্যান্ডফোন সংযোগ বিনামূল্যে পাবেন সারা দেশের গ্রাহকরা। বিটিসিএলের এই সেবার পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন, যার মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা টেশিসের দোয়েল ল্যাপটপের নতুন মডেলেরও উদ্বোধন করা হয়। পরে একই অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিটের অবমুক্ত করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা।

এছাড়াও টেলিটকের উদ্যোগে ডিজিটাল আর্কাইভের উদ্বোধন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মপরিকল্পনা মোড়ক উন্মোচন করেন তিনি।