বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না : জামালপুরে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

জামালপুর প্রতিনিধি : তথ্য প্রতিমন্ত্রী ডা মো. মুরাদ হাসান বলেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। সরকার জমি আছে ঘর নেই এমন দরিদ্র মানুষদের ঘর নির্মাণ করে দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। একজন মা পারে তার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে। নারীরা এখন আর দেশের বোঝা নয়, তারা আমাদের সম্পদ। তাই আপনাদের এখন পিছিয়ে থাকলে চলবে না।

গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের অধীনে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় আয়োজিত মহিলা সমাবেশে তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা তথ্য অফিস ২৫ অক্টোবর রাতে মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে এ সমাবেশের আয়োজন করে।

প্রতিমন্ত্রী আরো বলেন, একজন মা গর্ভ ধারনের পর থেকে সরকারি হাসপাতালে ফ্রি চিকিৎসা পাচ্ছেন। পরবর্তিতে বাচ্চা ও মায়ের জন্য এককালিন টাকা দিচ্ছে সরকার। শেখ হাসিনার সরকার সর্ব ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দিচ্ছে। ইতিপূর্বে কোনো সরকার নারীদের এতো সম্মান দেন নি।

তিনি মায়েদের উদ্দেশে বলেন, আপনার মেয়েকে ১৮ বছরের নিচে বিয়ে দিবেন না। বাল্যবিবাহ আইন করে বন্ধ করে দেওয়া হয়েছে। সন্তানদের দিকে সব সময় সজাগ রাখতে হবে। কোনো মাদকাসক্তদের সাথে ঘুরছে কিনা সে দিকে মায়েদের বেশি খবর রাখতে হবে। নারীদের উন্নয়নের জন্য তিনি সরিষাবাড়ীতে বিসিক শিল্প নগরী তৈরি করার ঘোষণাও দেন।

সমাবেশে অংশগ্রহণকারী নারীরা।

উপজেলা সহকারী কমিশনার ভূমি কামরুন্নাহারের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক মো. তৈয়ব আলী, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাকির হোসেন, জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরুনবী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা এম এ লতিফ, যুগ্মসম্পাদক এম এ গনি, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন প্রমুখ।