ভালো মানুষ তৈরি না হলে ইট পাথরের উন্নয়ন স্থায়ী হবে না : জামালপুর জেলা প্রশাসক

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯

জামালপুর প্রতিনিধি : আপনারা তথ্য দিন। নারী ও শিশু নির্যাতনের যতগুলো ঘটনা ঘটবে আমি সবগুলোর মনিটরিং করবো। এসব নির্যাতনের ঘটনা রোধ করতে না পারলে আমরা সরকারিভাবে কেউ এর দায় এড়াতে পারবো না। বায়বীয় কথা বাদ দিয়ে আসুন সংখ্যা দিয়ে বক্তব্য দেই। আমাদের কাছে সঠিক তথ্য নেই। তথ্য ছাড়া উন্নয়ন পরিকল্পনা তৈরি অথবা যে কোন কার্যক্রম বাস্তবায়ন করা কঠিন। চেয়ারম্যান সাহেবগণ আপনারা অনেক প্রকল্প বাস্তবায়ন করেন। অনেক কাজের পাশাপাশি নারী শিশু নির্যাতন প্রতিরোধে কাজ করেন। মনে রাখবেন ভালো মানুষ তৈরি না হলে ইট পাথরের উন্নয়ন স্থায়ী হবে না। ৪ নভেম্বর জামালপুর জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় কথাগুলো বলেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক মছিরুন নেছা। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা হাকিম সুহেল মাহমুদ, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক ও জিবিভি ক্লাস্টারের আহ্বায়ক জাহাঙ্গীর সেলিম, জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, জামালপুর প্রেসক্লাবের সদস্য বজলুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশিক্ষণ) পারভীন সুলতানা, ইউএনএফপিএ এর জিবিভি সমন্বয়কারী রুমানা খান, কারিগরি কর্মকর্তা রুমানা পারভীন প্রমুখ।

সভায় বক্তারা নারী ও শিশু নির্যাতনের তথ্য সংগ্রহ, সংরক্ষণ এবং নির্যাতনের শিকার নারী শিশুদের আইনগত সহায়তা প্রাপ্তির মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালকের নেতৃত্বে একটি তথ্য ভান্ডার গড়ে তোলার আহবান জানান জেলা প্রশাসক।