শেরপুরে জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-ঢাকা ৩২৭৭) এর আওতাধীন শেরপুর জেলা শহরের গৌরীপুর লোকাল ট্রাক পরিচালনা উপ-কমিটির কার্যালয় ভাংচুর, অফিসঘর বেদখল, সাইনবোর্ড নামিয়ে বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক শ্রমিক ইউনিয়নের সাইনবোর্ড উত্তোলন করার প্রতিবাদে ৫ নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টায় পৌর শহরের গোপলবাড়ীস্থ ট্রাক টার্মিনাল প্রাঙ্গণে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আরিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বেসিক ট্রেড ইউনিয়ন শ্রমিক ফেডারেশন ও শেরপুর জেলা হোটেল রেস্তোঁরা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী।
জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি ফারুক আহম্মেদ এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নালিতাবাড়ী উপজেলা আহ্বায়ক আলহাজ্ব মোঃ হারুন অর রশিদ, যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান জাবেদ, সদস্য তোতা মিয়া, নাকুগাঁও স্থলবন্দর উপ-কমিটির সভাপতি নূরুল হক নূরু, ঝিনাইগাতী উপ-কমিটি সাধারণ সম্পাদক নুহু মিয়া, শ্রীবরদী উপ-কমিটি সাধারণ সম্পাদক স্বাধীনূর রহমান, নকলা উপ-কমিটি সভাপতি ইন্দ্রজিৎ সূত্রধর, সদর উপজেলা তারাকান্দি উপ-কমিটি সাধারণ সম্পাদক মোঃ আঃ হামিদ ও বেতমারী উপ-কমিটি সভাপতি সফিকুল ইসলাম, জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ড ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সদস্য ধারা গঠিত ঢাকলহাটী সঞ্জয় সমিতির সভাপতি মোঃ ফখরুল হাসান, শেরপুর জেলা বয়লার রাইস মিল মিস্ত্রী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ময়না লিচু, জেলা হালকা মোটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ শামীম মিয়া, শেরপুর জেলা কাঠ শিল্প শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জুলহাল উদ্দিন, সিএনজি অটোটেম্পু ইউনিয়নের সভাপতি মোঃ সজিবুল আলম সুজন, দর্জি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জাকির হোসেন, জেলা চাতাল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, জেলা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক, জেলা হোটেল রেস্তোঁরা শ্রমিক ইউনিয়নের সভাপতি আঃ কাদির কালু প্রমুখ।
এসময় প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি শেরপুর জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন-৩২৭৭ এর ত্রি-বার্ষিক নির্বাচনে পরাজিত কতিপয় নেতা রেজিঃ নং ৩২৭৭ সংগঠনের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এছাড়াও ওই পরাজিত গুটি কয়েক নেতা বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক শ্রমিক ইউনিয়নের সাইনবোর্ড উত্তোলন করে ৩২৭৭ এর সংগঠনের চালক শ্রমিকদের বিভ্রান্ত করছে। এসব অপকর্ম ও সংগঠন বিরোধী কর্মকান্ড থেকে বিরত থাকার হুশিয়ারী উচ্চারণ করা হয়।
প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি আরিফ রেজা ৬ দফা দাবী তুলে ধরে বলেন, অত্র সংগঠনের আওতাধীন গৌরীপুর লোকাল ট্রাক পরিচালনা অফিসঘর পুনঃ দখল। বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের শাখা কমিটি বাতিল। ষড়যন্ত্রকারীদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা, শেরপুর জেলায় অবৈধ যানবাহন ট্রলি, ভডভটি, পরিমন, নছিমন বন্ধ, কাগজপত্র চেকিং এর নামে হয়রানী বন্ধ করতে হবে। এসময় বিভিন্ন উপজেলা থেকে আগত উপ-কমিটির নেতাকর্মীসহ উপস্থিত সর্বস্তরের শ্রমিকদের ধন্যবাদ জানান তিনি।
তিনি আরও বলেন, আগামী ১৫ তারিখে মধ্যে সকল দাবীদাওয়া মানা না হলে ট্রাক শ্রমিক ইউনিয়নের সাথে একাত্মতা ঘোষণা করে শেরপুর জেলা বেসিক ট্রেড ইউনিয়ন শ্রমিক ফেডারেশনের ডাকে সকল পেশাজীবী শ্রমজীবী সংগঠন গুলো কর্মবিরতী পালন করা হবে।