শেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ ‘সচেতনতা প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯ পালন করা হয়েছে। ৬ নভেম্বর বুধবার সকালে জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় চত্ত্বরে ওই সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এসময় তিনি বলেন, দুর্ঘটনা বা আগুন নিয়ন্ত্রণে প্রাথমিক কৌশল সবাইকে জানতে হবে। সেজন্য নিজেদের সচেতনতা বৃদ্ধি খুবই জরুরী। সেইসাথে দুর্যোগ মোকাবেলায় প্রাথমিক প্রস্তুতি ও প্রশিক্ষণ জানার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম ও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান। এতে সভাপতিত্ব করেন জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবুল বাশার। ওইসময় এনডিসি মিজানুর রহমান, জেলা রেড ক্রিসেন্টের উপ-পরিচালক হায়দার আলী, জেলার ইসমাইল হোসেন, পৌর কাউন্সিলর হাবিবুর রহমানসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও ফায়ার স্টেশনের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে অগ্নি নির্বাপনে তাৎক্ষণিক করণীয়সহ মহড়া অনুষ্ঠিত হয়। ওইসময় আগুন নিয়ন্ত্রনের নানা কৌশল প্রদর্শনসহ যন্ত্রপাতির ব্যবহার দেখানো হয়।