নালিতাবাড়ীতে স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদে মানব বন্ধন ॥ জড়িতদের ফাঁসির দাবীতে ফুসে উঠেছে এলাকাবাসী

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৯

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের নালিতাবাড়ী শহরের শাহীন স্কুলের পঞ্চম শ্রেণির মেধাবী শিক্ষার্থী আকিব ইসলাম খান অমি হত্যার প্রতিবাদে জড়িতদের ফাঁসির দাবীতে নালিতাবাড়ীতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৯ নভেম্বর) বেলা এগারোটার দিকে উপজেলা পরিষদের গেইট সংলগ্ন প্রধান সড়কে সচেতন নাগরিক সমাজের আয়োজনে ওই মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
সচেতন নাগরিক সমাজের উদ্যোক্তা সরকার গোলাম ফারুক এর নেতৃত্বে স্কুলছাত্র অমি হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবী জানিয়ে বক্তব্য রাখেন, অমি’র মা আঞ্জুমান আরা খান ঝর্ণা, মামা লতিফুল ইসলাম বকুল, খালু আশরাফ আলী, সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, আব্দুল মান্নান, অমি’র শিক্ষা প্রতিষ্ঠান শাহীন স্কুলের পরিচালক হুমায়ন কবীর, ব্যবসায়ী নেতা মোকছেদ আলী, এমএ রায়হান, আতিকুর রহমান মানিক, জাহাঙ্গীর মোহাম্মদ মেহেদী, দেলোয়ার হোসেন রিপন প্রমুখ।
এসময় অমি’র আত্মীয়-স্বজন, শোভাকাঙ্খী, এলাকাবাসী, ব্যবসায়ী, শাহীন স্কুলের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার প্রায় হাজারো জনতা রাস্তার দাড়িয়ে মানব বন্ধনে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, গত ২ নভেম্বর শনিবার বিকেলে খেলতে গিয়ে নিখোঁজ হয় শহরের পূর্ব কালিনগর মহল্লার আব্দুর রউফ খানের ছেলে অমি। পরে ৬ নভেম্বর বুধবার দুপুরে বাড়ির থেকে অদূরে একটি ধানক্ষেত থেকে তার অর্ধগলিত বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ। মুক্তিপণের লোভে অমিকে কৌশলে ডেকে নিয়ে হত্যার ঘটনায় প্রতিবেশি যুবক উমর কাজী রাব্বীসহ ১০ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ। মামলাটি ৮ অক্টোবর শুক্রবার ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে