প্রাণ ফ্রুটো ইমার্জিং এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

অনলাইন ডেস্ক : ধারাবাহিকতা ধরে রাখলো বাংলাদেশ ইমার্জিং দল। প্রথম দুই ম্যাচে হংকং ও ভারতের ইমার্জিং দলকে উড়িয়ে দেয়ার পর এবার নেপালের বিপক্ষেও হেসে খেলে জিতেছেন সৌম্য সরকার-নাজমুল শান্তরা।

সাভারের বিকেএসপিতে আজ (সোমবার) নেপাল ইমার্জিং দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই প্রাণ ফ্রুটো ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে উঠলো বাংলাদেশ।

আগের দুই ম্যাচের মতোই দারুণ বোলিং করেছেন সুমন খান, মিনহাজুল আবেদিন আফ্রিদিরা। আর ব্যাট হাতে বাকি কাজ সেরেছেন নাইম শেখ, নাজমুল হোসেন শান্তরা। ফলে নেপালকে অলআউট করা গেছে মাত্র ১৩৮ রানে, যা তাড়া করতে বাংলাদেশকে খেলতে হয়েছে মাত্র ২৪ ওভার।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নেপাল। সুমন খান, মিনহাজুল আফ্রিদিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ৮৫ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলেছিল তারা।

মনে করা হচ্ছিলো, হয়তো ১০০’র আগেই অলআউট হয়ে যাবে নেপাল। কিন্তু নয় নম্বরে নেমে সোমপাল কামি খেলেন ৩৮ রানের ইনিংস। যার সুবাদে নেপাল পায় ১৩৮ রানের সংগ্রহ।

বাংলাদেশের পক্ষে বল হাতে সুমন খান ও মিনহাজুল আফ্রিদি নেন ৩টি করে উইকেট। দুজনই খরচ করেন সমান ২৯ রান। এছাড়া তানভির ইসলাম ও মেহেদি হাসানের ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট।

১৩৯ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে এদিন অবশ্য কথা বলেনি সৌম্যর ব্যাট। সাজঘরে ফিরে যান ১১ রান করে। তবে দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়েন নাইম শেখ ও নাজমুল শান্ত। তরুণ ওপেনার নাইম আউট হন ৪৫ রান করে।

তবে অধিনায়ক শান্ত আগের ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে খেলেন ৫৯ রানের অপরাজিত ইনিংস। ১৫ বলে ১৮ রান করা ইয়াসির আলি রাব্বিকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরেও পৌঁছে দেন তিনি।

এ জয়ের ফলে বি গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে গেলো বাংলাদেশ। আগামী বুধ ও বৃহস্পতিবার মিরপুরে হবে দুটি সেমিফাইনাল। বৃহস্পতিবার ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।