শেরপুরে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

স্টাফ রিপোর্টার : নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে শেরপুর থেকে তিন দিন যাবত সব ধরনের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

বুধবার সকাল থেকে শহরের বাগরাকসা ও নবীনগর এলাকাস্থ দু’টি বাস টার্মিনাল থেকেই ঢাকা-শেরপুর ও উত্তরবঙ্গসহ সকল রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝে মাঝে সিএনজি চলাচল করলেও বুধবার থেকে শ্রমিকরা তাও বন্ধ করে দিয়েছেন। বন্ধ হয়ে গেছে প্রাইভেট 
এ্যাম্বুলেন্স সার্ভিস। এদিকে, অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

এদিকে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হান্নান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন জানান, প্রশাসনের সঙ্গে বৈঠকের পর তাদের আশ্বাসের প্রেক্ষিতে মঙ্গলবার চালকেরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছিলেন। ওইদিন বিকেলে দু’টি বাস ঢাকার উদ্দেশে রওনাও দিয়েছিল। কিন্তু পথিমধ্যে অন্য চালকদের বাধা পেয়ে বাসগুলো ফিরে আসে। ফলে চালকেরা বুধবার ভোর থেকে ফের ধর্মঘট পালন করছেন।


এ ব্যাপারে শেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম জানান, উদ্ভুত অবস্থা নিরসনে জেলা প্রশাসনের উদ্যোগে মালিক-চালকদের নিয়ে জরুরি বৈঠকে একটি সমঝোতা হয়েছিল। সেই সমঝোতার আলোকে মঙ্গলবার বিকেল থেকে বাস চলাচল শুরু করলেও অন্য জেলার শ্রমিকদের বাধার মুখে ফের চলাচল বন্ধ হয়ে পড়েছে। তবে এখানকার অবস্থা উচ্চ পর্যায়ে জানানো হয়েছে। সমস্যাটি যেহেতু সারাদেশের, সেহেতু আমরা আশা করছি সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ ও নির্দেশনায় তার আশু নিরসন হবে। সেইসাথে দুর্ভোগের কবল থেকে রক্ষা পাবেন যাত্রী সাধারণ।