শেরপুরে আইইডি’র বার্ষিক সাংস্কৃতিক উৎসবে মাদক-গুজব-বাল্যবিয়ে বিরোধী শপথ

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে আইইডি’র বার্ষিক সাংস্কৃতিক উৎসবে যুবক-যুবতীদের মাদক, জঙ্গিবাদ, উগ্রবাদ, গুজব ও বাল্যবিয়ে বিরোধী শপথ করেছেন অনুষ্ঠানে উপস্থিত প্রায় ৫ শতাধিক মানুষ। ২০ নভেম্বর বুধবার রাতে শহরের চকবাজারে কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে ওই সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। মানুষের জন্য ফাউন্ডেশন, জেলা পুলিশ ও নাগরিক সংগঠন জনউদ্যোগর সহায়তায় আইইডি’র (ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট এ-ডেভেলপমেন্ট) ‘ইয়ুথ অ্যাজ চেঞ্জ এজেন্ট ফর সোসাল কোহেশন প্রকল্প’ ওই সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে।


অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন মাদক, উগ্রবাদ, গুজব ও বাল্যবিয়ের কুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। ওইসময় তিনি একটি সুন্দর দেশ গঠনে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি এবং যুব সমাজের গুরুত্ব তুলে ধরেন। সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে নিজেদের মানসিকতার সংস্কারে সাবাইকে সচেতন হতে উদ্বুদ্ধ করেন। সর্বশেষে তিনি সবাইকে মাদক, জঙ্গিবাদ, উগ্রবাদ, গুজব ও বাল্যবিয়ে বিরোধী শপথ পাঠ করান এবং যেকোন প্রয়োজনে পুলিশের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাসও প্রদান করেন।


জনউদ্যোগ শেরপুর কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন আইইডি’র প্রোগ্রাম অফিসার এসএম ইমতিয়াজ চৌধুরী শৈবাল। বিতার্কিক এমদাদুল হক রিপন ও সোহাগী আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামীম, শিক্ষাবিদ অধ্যাপক শিব শংকর কারুয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া সদর হোসেন, উদীচী জেলা সভাপতি তপন সরোয়ার, জনউদ্যোগ সদস্য সচিব হাকিম বাবুল, সংস্কৃতি কর্মী এসএম আবু হান্নান, অনুষ্ঠান সমন্বকারী মোখলেছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।