কবি নজরুল কলেজের বিভিন্ন সমস্যা নিরসনের প্রতিশ্রুতি শিক্ষামন্ত্রীর

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৯

শ্যামলী নিউজ ডেস্ক : রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে পরিবহন, শিক্ষক, একাডেমিক ভবন নির্মাণ এবং আবাসন সংকটসহ সব সমস্যা সমাধান করার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার বেলা ১১টায় কলেজে ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভাস্কর্য ‘মুক্তি সোপান’ উদ্ধোধনকালে তিনি একথা বলেন।  

এর আগে, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর কবি নজরুল সরকারি কলেজের চৌকস বিএনসিসি ক্যাডেটরা মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। এছাড়াও কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষকরা। প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, কলেজের পাশে পড়ে থাকা পরিত্যক্ত ডাফরিন হলের জায়গায় বহুতল বভন নির্মাণ করে থানা শিক্ষা অফিসকে ২টি ফ্লোর এবং বাকি ফ্লোরগুলো কলেজকে দেয়া হবে। এছাড়াও কলেজে ১০তলা ভবন নির্মাণের জটিলতা নিরসন করে দ্রুত কাজ শুরু করার আশ্বাস দেন তিনি। এর বাইরেও কলেজের পাশে পড়ে থাকা পরিত্যক্ত জায়গায়গুলোতে একাডেমিক ভবন বা হল নির্মাণ করার কথাও বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, কবি নজরুল সরকারি কলেজের শহীদ শামসুল আলম ছাত্রাবাসটিকে সংস্কার এবং দখল হয়ে যাওয়া জায়গাগুলো পুনরুদ্ধার করে বহুতল হল নির্মাণ করা হবে। এ সময় কলেজের শিক্ষার্থীদের যাতায়াত সমস্যা সমাধানে পরিবহন সংকট নিরসনের কথাও বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষক সংকটসহ বিভিন্ন সমস্যা নিয়ে কলেজগুলোর অধ্যক্ষদের সঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এ সকল সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছে সরকার। 

দেশে এই প্রথম কোন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ গ্রানাইট পাথরে খোদাই করে ৩০ফিট দেওয়ালে ভাস্কর্য হিসেবে তুলে ধরায় কলেজের অধ্যক্ষকে অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ৭ মার্চের ভাষণ ইউনেস্কো থেকে স্বীকৃতি পাওয়ার পর বিশ্বের দরবারে শ্রেষ্ঠ ভাষণ হিসেবে প্রতিষ্ঠিত হয়। 

এ সময় তিনি ছাত্র-ছাত্রীদের নৈতিক-শিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষাথীদের মাদক জঙ্গি-সন্ত্রাসবাদ থেকে দূরে থাকার আহ্বান করেন।

কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, কলেজের উপাধ্যক্ষ ড. খালেদা নাসরীন ও শিক্ষক পরিষদের  সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আকবর হুছাইন।