শেরপুর মুক্ত দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ আজ ৭ ডিসেম্বর, শেরপুর পাক হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এ দিনে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে ভারতীয় মিত্র বাহিনীর সহায়তায় বাংলার সূর্যসন্তান মুক্তিযোদ্ধারা শেরপুর অঞ্চলকে শত্রু মুক্ত করেন। এদিন ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার ও মিত্রবাহিনীর সর্বাধিনায়ক লে. জেনারেল জগজিৎ সিং অরোরা হেলিকপ্টারযোগে শেরপুর শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে অবতরণ করেন। ওই সময় শেরপুরের মুক্তিকামী ছাত্রজনতা জেনারেল অরোরাকে এক সংবর্ধনা দেন। তিনি সংবর্ধনা সভায় আনুষ্ঠানিকভাবে শেরপুরকে হানাদারমুক্ত বলে ঘোষণা দেন। ওই সময় মুক্ত শেরপুরে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে রাত ১২টা ১মিনিটে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, জেলা পুলিশ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর জেলা ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
এদিকে দিবসটি উদযাপন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সংগঠনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে দিবসটি উদযাপন করা হবে।