পাটজাত পণ্যের প্রসারে তুরস্ককে বিনিয়োগের আহ্বান স্পিকারের

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

অনলাইন ডেস্ক : বাংলাদেশে এখন বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে। এই সুযোগ কাজে লাগাতে তুরস্কের ব্যবসায়ী সমাজকে পাটজাত পণ্যের প্রসারে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। একইসঙ্গে তিনি বাস্তুচ্যুত রোহিঙ্গা ইস্যুতে তুরস্ককে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করায় কৃতজ্ঞতা জানান এবং রোহিঙ্গাদের নিরাপদ ও শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।

সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে আজ বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত দেভরিম ওজতুর্ক স্পিকারের সাথে বিদায়ী সাক্ষাৎ করতে এলে তিনি এই আহ্বান জানান। এসময় তিনি বলেন, তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত নিবিড়। সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার মাধ্যমে এ সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে। জবারে বিদায়ী রাষ্ট্রদূত দেভরিম ওজতুর্ক বলেন, ঐতিহাসিকভাবে বাংলাদেশের সঙ্গে তুরস্কের সুসম্পর্ক রয়েছে। রোহিঙ্গা ইস্যুতে তুরস্ক সবসময় বাংলাদেশের পাশে থাকবে। এসময় বাংলাদেশের জনগণ খুব আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে তাঁর কর্মকাল স্মরণীয় হয়ে থাকবে। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়ন, সংসদীয় মৈত্রী গ্রুপ, রোহিঙ্গাদের নিরাপদ ও শান্তিপূর্ণ প্রত্যাবাসন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন। এ সময় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।