জামালপুরে তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

জামালপুর প্রতিনিধি : ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জামালপুরে তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় ১২ ডিসেম্বর জেলা প্রশাসন এসব কর্মসূচি পালন করে।

দিবসটি উপলক্ষে সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সুহেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এবং মূলপ্রববন্ধ পাঠ করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবির উদ্দিন, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জামালপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ্ শিবলী সাদিক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ।

এসময় বক্তারা দেশের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের সচেতন করতে ইন্টারনেটে যেকোনো তথ্য সত্য মিথ্যা যাচাই বাছাই করে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করতে বলেন। সঠিক ও নির্ভরযোগ্য তথ্য ছাড়া বিভ্রান্তিকর মিথ্যা তথ্য প্রচার থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম ফারিয়া সুলতানা।

এর আগে সকালে শহরের বকুলতলা মোড় থেকে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। জেলা প্রশাসন, জেলা পুলিশ, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ শোভাযাত্রায় অংশ নেন।