সতর্কতার সঙ্গে যানবাহন চালানোর আহ্বান হাইওয়ে পুলিশের

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৯

শ্যামলী নিউজ ডেস্ক : কুয়াশায় ঢেকে গেছে দেশের অধিকাংশ জেলা। বাদ যায়নি ঢাকার সড়ক, মহাসড়কও। এমন কুয়াশাচ্ছন্ন সড়কে দুর্ঘটনার আশঙ্কা থাকে। তাই হাইওয়ে পুলিশের সব রিজিয়নের থানা, ফাঁড়ির ইনচার্জ ও দায়িত্বরত টহল পার্টিকে বাসস্ট্যান্ডে অবস্থানরত, বিশেষ করে সড়ক-মহাসড়কে চলাচলরত যানবাহন চালকদের সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

১৯ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় হাইওয়ে পুলিশ সদর দফতর থেকে কুয়াশাচ্ছন্ন রাস্তায় ফগ লাইট ব্যবহার ও গতিসীমা সীমিত রেখে পরিবহন চালনার ক্ষেত্রে অধিক সতর্কতা অবলম্বনের জন্য এ ‘সতর্কতা জারি’ করা হয়েছে। হাইওয়ে পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে হাইওয়ে পুলিশ জানায়, সারা দেশে তাপমাত্রা কমে এসেছে। জেঁকে বসেছে তীব্র শীত। চলতি বছরের প্রথমবারের মতাে বইছে শৈত্যপ্রবাহ। এর প্রভাবে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসতে পারে। সারা দেশে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। ফলে দেখা দিতে পারে তীব্র বাতাস ও কুয়াশা। মেঘাচ্ছন্ন থাকতে পারে আকাশ। এই ধারাবাহিকতায় আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা আবারও কমতে পারে বলে আবহাওয়া অধিদফতরের আশঙ্কা।

অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী বলেন, বর্তমানে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসছে। ফলে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে সামনের পথচারী ও বিপরীত দিক থেকে আসা যানবাহন সম্পর্কে ধারণা পাওয়া যায় না। ফলে দুর্ঘটনার আশঙ্কা থাকে। এমতাবস্থায়, হাইওয়ে পুলিশের সব রিজিয়নের থানা, ফাঁড়ির ইনচার্জ ও ডিউটিরত টহল পার্টিদের বাসস্ট্যান্ডে অবস্থানরত হাইওয়ে পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে।