দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৯

অনলাইন ডেস্ক : সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা সারাদেশের মধ্যে এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা। বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, বুধবার সকাল ৯টায় দেশের মধ্যে আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। তবে ডিসেম্বরের শেষ দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

এদিকে গতকাল মঙ্গলবার (২৪ ডিসেম্বর) তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা আজ কমে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে।

দিনদিন তাপমাত্রা কমতে থাকায় পঞ্চগড়ে বাড়ছে শীতের তীব্রতা। দিনে সূর্যের দেখা মিললেও সন্ধ্যা থেকেই শুরু হয় কুয়াশা। রাতে কুয়াশায় ঢেকে যায় সব কিছু। ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত চারদিকে ঘন কুয়াশা থাকে। এ সময় অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেন।

শীতের তীব্রতা যত বাড়ছে ছিন্নমূল ও দরিদ্র মানুষের দুর্ভোগ ততই বাড়ছে। পর্যাপ্ত গরম কাপড় ছাড়া পঞ্চগড়ে শীত কাটানো সম্ভব নয়। তাই গরম কাপড়ের দোকানগুলোতে ভিড় বেড়েছে।