শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে খ্রিষ্টান ধর্মালম্বীদের বড় দিন উদযাপিত

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শুভ বড় দিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে ২৫ ডিসেম্বর বুধবার দিনব্যাপী জেলার বিভিন্ন খ্রিষ্টান মিশন এবং ধর্মীয় উপাসনালয়ে উৎসবের আমেজ বিরাজ করে।

 

বিশেষ করে জেলা সদরের চরশ্রীপুর, পৌর এলাকার কসবা গারো পল্লী, সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর আদিবাসি খ্রিষ্টান ধর্মপল্লী, নালিতাবাড়ী উপজেলার বারোমারি সাধু লিওর ধর্ম পল্লী ও শ্রীবরদী উপজেলার বাবলাকোনা আদিবাসী খ্রিষ্টান ধর্মপল্লীসহ জেলার বিভিন্ন এলাকার ২৯ টি গির্জায় প্রায় ২০ হাজার খ্রিষ্টান ধর্মে দীক্ষিত গারো আদিবাসীসহ খ্রিষ্ট ভক্তরা নানা আয়োজনে শুভ বড় দিন উদযাপন করছে।
এসব আয়োজনের মধ্যে রয়েছে কেক কাটা, যিশুর জন্মস্থান প্রতীকী গোয়াল ঘর তৈরী করে আরাধনা, খ্রিষ্টমাস গাছ সাজানো ও বাড়ি বাড়ি গিয়ে দাওয়াত খাওয়া ও প্রীতি ভোজ এবং আত্মীয়-স্বজনদের সাথে বড়দিনের শুভেচ্ছা বিনিময় ও কীর্ত্তন ইত্যাদি।
জেলার বাইরে অবস্থানরত আত্মিয়স্বজনরা এবং কর্মরত লোকজন বড় দিনের ছুটি নিয়ে বাড়ীতে এসে পরিবারের সদস্যদের সাথে দিনটির আনন্দ উপভোগ করেছে। ধর্মীয় উৎসবের পাশাপাশি দিন ব্যাপী বিভিন্ন গির্জার পাশে চলে শিশুদের এবং আদিবাসী পণ্যের মেলা।
এদিকে জেলার ওইসব ধর্মপল্লীতে যেন নির্বিঘ্নে খ্রিষ্টানরা তাদের ধর্মীয় উৎসব করতে পরে সে জন্য জেলার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে।