জমি নিয়ে সংঘর্ষে শ্রীবরদীতে নিহত ১, আহত ১১

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৯

পিকেএস দিপন ॥ শেরপুরের শ্রীবরদীতে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত ও ১১ জন আহত হয়েছে। ২৮ ডিসেম্বর শনিবার সকালে উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের হরিণাকান্দা গ্রামে ওই ঘটনা ঘটে।
নিহত দেলোয়ার হোসেন দেলু (৩৬) স্থানীয় মৃত হামিদুর রহমানের ছেলে ও ৪ সন্তানের জনক। আহতরা হচ্ছেন নিহত দেলুর ভাই বিপুল (২২) ও বাবু (৩০), স্ত্রী শিরিনা বেগম (৬০), হারুন মিয়ার স্ত্রী শিমু (৩৫), বাবু মিয়ার স্ত্রী তাহমিনা খাতুন (২২), মৃত আজিজল হকের ছেলে আজমল মিয়া (৫২), আমিরুল ইসলাম (৩৬), মৃত আলাউদ্দিনের ছেলে ইব্রাহিম খলিল ওরফে বাচ্চু (৫৫) ও গোলাপ হোসেনের স্ত্রী শামছুন নাহার (৫৫)সহ ১১ জন। এদিকে ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যে ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো এনামুল হক, আরিফুল হক, সেতু ও মিরা ইয়াছমিন।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে হরিণাকান্দা গ্রামে এক খন্ড জমি নিয়ে মৃত আলাউদ্দিনের ছেলে ইব্রাহিম খলিল বাচ্চু ও শাজাহান গংদের সাথে প্রতিবেশী মৃত হামিদুর রহমানের ছেলে রিকশাচালক দেলোয়ার হোসেন ওরফে দেলুর বিরোধ চলছিল। এর জের ধরে শনিবার সকাল ৯টার দিকে দেলোয়ার হোসেনের সাথে শাজাহানের স্ত্রী লাভলী বেগমের কথা কাটাকাটি হয়। ওই সময় ইব্রাহিম খলিল ওরফে বাচ্চু সেখানে গেলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষ বাঁধে। এতে লাঠি ও দেশীয় অস্ত্রের আঘাতে উভয় পক্ষের ১২ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর অবস্থায় দেলুকে জেলা সদর হাসপাতালে রেফার করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
উপজেলা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আরএমও ডাঃ তানভির আহমেদ বলেন, আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৪ জনকে জেলা সদর হাসপাতালে রেফার করা হলে দেলোয়ার হোসেন দেলু সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
এ ঘটনায় শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন তালুকদার জানান, ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।