শেরপুরে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশের ন্যায় শেরপুরেও নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণের মধ্য দিয়ে বই উৎসব পালিত হয়েছে। ১ জানুয়ারি বুধবার সকালে শেরপুর ভিক্টোরিয়া একাডেমি, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মধ্য দিয়ে ওই বই উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব।


ওইসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নমিতা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা মোকছেদুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগমসহ স্ব-স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষক, প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।এদিকে বই বিতরণের অংশ হিসেবে শেরপুর পৌর শহরের ১০১নং ঢাকলহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কর্মসূচি ও বই উৎসব উদ্বোধন করা হয়েছে। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, জেলায় এবার ১ হাজার ৫৭৮ টি প্রাথমিক বিদ্যালয়ের ২ লাখ ৩১ হাজার ৯৯০ জন শিক্ষার্থীকে বাংলা ভার্সনে ১০ লাখ ৭০ হাজার ৪৬০ টি বই এবং প্রাক-প্রাথমিকের ৩২ হাজার ৫৮০ জন শিক্ষার্থীর জন্য ৬৫ হাজার ১৬৫ টি বই বিতরণ করা হবে।