শেরপুরে ভাতশালা ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের নারী প্রার্থী নাজমুন নাহার জয়ী

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর সদর উপজেলার ৭নং ভাতশালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নাজমুন নাহার ৭ হাজার ৯৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান শামীম চশমা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৫৭৭ ভোট। ১৩ জানুয়ারি সোমবার সন্ধ্যায় সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ভাতশালা ইউনিয়নের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে ওই ফলাফল ঘোষণা করেন। এছাড়া ভাতশালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী মাওলানা মোঃ সুরুজ্জামান ঘোড়া প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯৯৫ ভোট ও অপর প্রার্থী আফছর আলী আনারস প্রতীকে পেয়েছেন ৪৮ ভোট।


১৩ জানুয়ারি সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভাতশালা ইউনিয়নের ১০টি কেন্দ্রের ৬২টি বুথে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার সদস্য আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন। বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া পুরো ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৭৮৬ জন। এর মধ্যে নারী ভোটার ১২ হাজার ২৭ জন ও পুরুষ ভোটার ১১ হাজার ৭৫৯ জন। নির্বাচনে ভোট পড়েছে ৬৬.৫৬ শতাংশ। এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী অংশ নেন।এর মধ্য দিয়ে তিনিই শেরপুরের প্রথম নারী চেয়ারম্যান হলেন।

উল্লেখ্য, এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চেয়ারম্যানের পদটি শূন্য হয়। তার প্রেক্ষিতে নির্বাচন কমিশন ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে এবং নির্বাচনের তফসিল ঘোষণা করে।