নকলে সহযোগিতা না করায় হামলা, প্রধান শিক্ষকসহ আহত ১০

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এসএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা না করায় সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুরসহ ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই শিক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।

৯ ফেব্রুয়ারি রবিবার দুপুরে উপজেলার গোপীনাথ ইউনিয়নের শহীদ বাবুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুর জানান, গোপীনাথপুর শহীদ বাবুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তাদের এসএসসি পরীক্ষার্থীদের আসন পড়েছে। আজ ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা দেয়ার সময় গোপিনাথপুর গ্রামের এক যুবক তাদের বিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে নকল সরবরাহের জন্য মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে বলে। সেই পরীক্ষার্থীর নকল সরবরাহে অপারগতা প্রকাশ করলে পরীক্ষা শেষে তাকে মারধর করা হয়। এরপর প্রধান শিক্ষক ওই ছাত্রকে নিয়ে কেন্দ্র সচিবের কাছে বিষয়টি অবহিত করেন। এরপর তারা বাড়ি ফিরে যেতে চাইলে ওই বিদ্যালয়ের পরীক্ষার্থী ও বহিরাগতরা মিলে তাদের উপর হামলা চালায়। হামলায় এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

পরে পুলিশ খবর পেয়ে আহতদেরকে উদ্ধার করে কসবা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে অবস্থার অবনতি হলে সোনিয়া আক্তার ও সাবিকুন্নাহার তন্বী নামের দুই পরীক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়। কসবা উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুদুল আলম জানান, বিষয়টি আমাদের নজরদারিতে রয়েছে। দোষীদেরকে আইনের আওতায় আনার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।