তাপসের আসনে মনোনয়ন নিলেন মহিউদ্দিন

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

অনলাইন ডেস্ক : ব্যবসায়ী নেতা থেকে এবার সংসদ সদস্য হওয়ার পথে হাঁটছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। এর প্রাথমিক ধাপ হিসেবে ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ফরম নিয়েছেন তিনি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বিজিএমইএ’র সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। ফরম বিতরণের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী হতে ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি মেয়র নির্বাচনে তিনি মেয়র পদে বিজয়ী হন।

গত ৬ ফেব্রুয়ারি একাদশ জাতীয় সংসদে শূন্য হওয়া তিনটি আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চ, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ এবং ঢাকা-১০ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ পরিপ্রেক্ষিতে তিনটি সংসদীয় আসনের উপ-নির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ এবং ঢাকা-১০ এর ফরম বিক্রি শুরু হয় গত শনিবার থেকে। সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় আবেদনপত্র সংগ্রহ এবং জমা নেয়া হচ্ছে। মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আগামী ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।