লাল গালিচায় বরণ করা হলো ক্রিকেটারদের

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

অনলাইন ডেস্ক : বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়ার সেরা হয়ে ফিরলে তাদের শুভেচ্ছা জানানো হয়েছে। ২০১৫ বিশ্বকাপে দারুণ ক্রিকেট খেলে প্রথমবার নকআউটে ওঠায় বাংলাদেশকে অভ্যার্থনা জানানো হয়েছে। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে অঙ্গনে চ্যাম্পিয়ন হওয়ার ঘটনা এই প্রথম। আয়োজনেও তাই নতুনত্ব। বিশেষভাবে অর্ডার দিয়ে বানানো ফুলের মালা পরানো হয়েছে ক্রিকেটারদের। স্টেডিয়াম শোভিত হয়েছে চ্যাম্পিয়ন সাজে। অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের বহনকারী বাসও সাজে চ্যাম্পিয়নের রঙয়ে।

ক্রিকেট পাড়ায় উৎসবের আবহ। বিমানবন্দরে বিসিবি সভাপতি ও কর্মকর্তাদের সঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর উপস্থিতি। ক্রিকেটারদের বরণ করে নেওয়া। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ক্রিকেটারদের সংবর্ধনার ব্যবস্থা করা। লাল গালিচা সংবর্ধনার পরে কেক কাট। বাংলাদেশের ক্রীড়া অঙ্গনে সবকিছুই নতুন। যুবাদের হাত ধরে আসা বিশ্বকাপ বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে ছড়িয়ে দিয়েছে উচ্ছ্বাস। ক্রিকেট বোর্ড তাই যুবাদের সংবর্ধনা দিয়ে বিজয়ের মুহূর্ত স্মরণীয় করে রাখছে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী উচিয়ে ধরেন বিশ্বকাপের শিরোপা। এর আগে বিকেল পাঁচটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান ক্রিকেটাররা। সেখানে তাদের বরণ করে নেওয়ার পরে আকবর-শরিফুলরা আসেন মিরপুরে।লাল-সবুজের পতাকা উড়িয়ে দেশের ক্রিকেট ভক্তরাও আসেন তাদের পেছনে পেছনে।

বাংলাদেশ প্রথমবারের মতো কোন বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে ওঠে। চারবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ফাইনালে দুর্দান্ত লড়াই করে জেতে প্রথমবারের মতো বিশ্বকাপ। আকবার আলীদের হাত ধরে আসা এই বিশ্ব জয় দেশকে ক্রিকেট জ্বরে ভাসাচ্ছে। এর আগে বাংলাদেশ থেকে ২০০৪ এবং ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে নিয়ে যায় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এবার বাংলাদেশ যুবারা দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরলেন বিশ্বকাপ নিয়ে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে মিরপুরে শেরে বাংলা পর্যন্ত তাই নতুনত্বের ছোঁয়া। টাইগার সাজে ভক্তদের উচ্ছ্বাস, স্লোগান।