নালিতাবাড়ীতে বিডি ক্লিনের যাত্রা শুরু

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ মুজিব বর্ষের অঙ্গিকার নালিতাবাড়ী উপজেলা করবো পরিস্কার এ শ্লোগানে নালিতাবাড়ী বাজারস্থ শহীদ মিনার পরিচ্ছন্ন করণের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে নালিতাবাড়ী উপজেলা টিমের যাত্রা শুরু হয়েছে। ১৪ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে ওই অভিযান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মক্রম উদ্বোধন করেন নালিতাবাড়ী পৌর মেয়র মোঃ আবু বক্কর সিদ্দীক। ওইসময় তিনি বিডি ক্লিন শেরপুর এমন মহতী উদ্যোগ গ্রহণ করায় বিডি ক্লিন সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, মুজিব বর্ষের অঙ্গিকার নালিতাবাড়ী পৌরসভা হবে পরিস্কার এ ব্যাপারে আমরা নালিতাবাড়ী পৌর এলাকার বিভিন্ন স্থানে ডাস্টবিন স্থাপনের পরিকল্পনা হাতে নিয়েছে। ওইসময় তিনি পৌর এলাকার দোকানদের দোকানের পাশে একটি করে ময়লার ঝুড়ি রাখার পরামর্শ দেন এবং বিডি ক্লিন নালিতাবাড়ী উপজেলা ইউনিটকে সার্বিক সহযোগিতার ঘোষণা দেন।


অনুষ্ঠানে বিডিক্লিন সদস্যসহ অন্যান্যদের পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান শেরপুর জেলা আওয়ামী লীগ সদস্য সরকার গোলাম ফারুক।
বিডিক্লিন শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজু’র সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নালিতাবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আমিনুল ইসলাম, নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব দে কেটু, সাংবাদিক আব্দুল মান্নান সোহেল প্রমুখ। ওইসময় বিডি ক্লিন শেরপুরের বিভিন্ন ইউনিটের প্রধান ও সহকারী প্রধানগণসহ নালিতাবাড়ী উপজেলা টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।


পিরে অতিথিসহ সংগঠনটির অর্ধশতাধিক নারী-পুরুষ সদস্য হাতে ঝাড়ু নিয়ে ও মুখে মাস্ক পড়ে বাস টার্মিনাল এলাকার চারপাশের বিভিন্ন ময়লা-আবর্জনা পরিস্কার করে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন। সেইসাথে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের নিজেদের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার পরামর্শ দেন।


পরে পরিচ্ছন্নতা অভিযান পরিদর্শন করেন নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদুর রহমান লেবু।