আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শেরপুর জেলা যুব মহিলা লীগের শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২০

স্টাফ রিপোার্টার ॥ মহান একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শেরপুরে শহীদ মিনারে জেলা যুব মহিলা লীগের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। ওইসময় শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের অভিমুখে সর্বস্তরের মানুষের ঢল নামে। রাত ১২ টা ১ মিনিটে জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক এডভোকেট ফারহানা পারভীন মুন্নী ও যুগ্ম আহ্বায়ক সাবেক এমপি এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা বিচার বিভাগ, সদর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টি, জেলা আইনজীবী সমিতি, শেরপুর প্রেসক্লাব, সাপ্তাহিক শ্যামলী শেরপুর, শ্যামলী নিউজ২৪ডটকম, শ্যামলবাংলা২৪ডটকম, সাপ্তাহিক দশকাহনীয়াসহ জেলার অন্যান্য সরকারি-বেসরকারি দপ্তরের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ওইসময় প্রধান প্রধান রাজনৈতিক সংগঠনগুলোর পাশাপাশি তাদের সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতা-কর্মী ও সংগঠকরা একে একে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।
এদিকে, অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শিশু সংগঠন আবৃত্তি, রচনা, সংগীত, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতাসহ বিকেলে ডিসি উদ্যান চত্ত্বরে বইমেলা, ভাষা সৈনিকদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।