বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে ॥ আনার কলি মাহবুব

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে শেরপুরে ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে সদর উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে নারীদের নিয়ে বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। বাল্যবিবাহ একটি দণ্ডনীয় অপরাধ। তাই ১৮ বছরের নিচে কোন মেয়ে ও ২১ বছরের নিচে কোন ছেলেকে বিয়ে দিলে সংশ্লিষ্ট অভিভাবককে বিধি অনুযায়ী দণ্ড প্রদান করা হবে। এ ব্যাপারে কোন ছাড় দেওয়া হবে না। তিনি আরও বলেন, নারী নির্যাতন রোধে সবাইকে সচেতন হতে হবে। তাই বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।
মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের তথ্যআপা প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের আওতাধীন উপজেলা তথ্যকেন্দ্র কার্যালয় বৈঠকের আয়োজন করে।
বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুন। ওইসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাবিহা জামান, জাতীয় মহিলা সংস্থা, শেরপুর জেলা শাখার চেয়ারম্যান শামসুন্নাহার কামাল, জেলা কর্মকর্তা আসলাম উদ্দিন, তথ্যসেবা কর্মকর্তা সেতু রাণী সূত্রধর, সদর উপজেলার পূর্বশেলী এলাকার গৃহবধূ জান্নাত আরা, পশ্চিমশেরী এলাকার রেশমা বেগম, চরভাবনা এলাকার স্বপ্না বেগম প্রমুখ।
ওইসময় সহকারী কমিশনার (ভূমি) ফারুক আল মাসুদ, তথ্যসেবা সহকারী মিনারা ইয়াসমিন, আজিজুন্নাহারসহ বিভিন্ন স্কুল-কলেজের শতাধিক ছাত্রী ও গ্রামীণ নারী উপস্থিত ছিলেন।