লন্ডনফেরত রুনা লায়লা হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

অনলাইন ডেস্ক : বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনাভাইরাসে আক্রান্ত একের পর এক রোগী শনাক্ত হচ্ছে।  এ ভাইরাসে ইতোমধ্যে  ২০ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মৃত্যু হয়েছে দুই জনের। এই পরিস্থিতে বিদেশ থেকে আসা প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ জানানো হচ্ছে। ইতোমধ্যে বিদেশ থেকে আসা অনেক শোবিজ তারকারাও সেচ্ছায় কোয়ারেন্টাইনে গিয়েছেন

শনিবার কোয়ারেন্টাইনে থাকার ঘোষণা দিলেন বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা। সম্প্রতি লন্ডন থেকে দেশে ফিরেছেন তিনি। লন্ডনে মেয়ের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন তিনি। দেশে এসে হোম কোয়ারেন্টিনে আছেন তিনি।

করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি করতে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন রুনা লায়লা। লিখেছেন, করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবী এখন একটা সংকটময় পরিস্থিতি পার করছে। আমাদের সবাইকে এই ভাইরাসের ভয়াবহতা উপলব্ধি করতে হবে। একে প্রতিরোধের সব পদক্ষেপ নিতে হবে। শুধু নিজেকে নয়, চারপাশের সবাইকে বিষয়টি সম্পর্ক সচেতন করতে হবে। ঘরে এবং বাইরে আমাদের সবাইকে সরকারের নির্দেশনা ও বিশেষজ্ঞ চিকিৎসকের সব নিয়মকানুন মেনে চলতে হবে।

যুক্তরাজ্য থেকে ফিরে আমার নিজের শরীরে কোনো ধরনের উপসর্গ না থাকা সত্ত্বেও আমি স্বেচ্ছায় আমার পরিবার আর গৃহকর্মীদের নিয়ে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশ মেনে চলছি। আমার পরিবারের অন্য সদস্য এবং স্টাফরা এই নিয়ম মেনে চলছে। সবাই একবার ভাবুন। সতর্ক থাকুন এবং সবকিছু থেকে নিজেকে নিরাপদে রাখুন, অন্যদেরও নিরাপদে রাখুন। সৃষ্টিকর্তা সবার মঙ্গল করুন।