শেরপুরে বিডি ক্লিনের উদ্যোগে পরিচ্ছন্ন হলো গোপালবাড়ী বটতলা

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ ‘পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন’ এ শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন শেরপুরের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। ১৩ মার্চ শুক্রবার বিকেলে শহরের গোপালবাড়ী বটতলা এলাকায় ওই অভিযানের আনুষ্ঠানিক বিডি ক্লিন শেরপুরের উপদেষ্টা পরিষদ সদস্য জয়নাল আবেদীন হাজারি।


ওইসময় তিনি বলেন, পরিস্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এবং নির্মল পরিবেশের পূর্বশর্ত। নিজ নিজ এলাকাসহ শহরের পরিচ্ছন্নতা নিশ্চিত করার মধ্য দিয়ে আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে তার প্রতিফলন ঘটাতে হবে। তবেই আমরা পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো। ওইসময় তিনি শেরপুর পৌর কর্তৃপক্ষকে বিডি ক্লিন শেরপুরের সাথে কাজ করার আহবান জানান।


অনুষ্ঠানে বিডিক্লিন সদস্যসহ অন্যান্যদের পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান বিডি ক্লিন শেরপুরের উপদেষ্টা ও মানবাধীকার সংস্থা আমাদের আইন শেরপুর সদর উপজেলা শাখার সভাপতি জয়নাল আবেদীন হাজারি। ওইসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর শহর আওয়ামী লীগের সহধর্মীনি সম্পা দত্ত, আমাদের আইন শেরপুর সদর উপজেলা শাখার সহসভাপতি খাইরুল ইসলাম, বিডি ক্লিন শেরপুরের মিডিয়া ইউনিট সদস্য রাজাদুল ইসলাম বাবু, দশকাহনীয়া ইউনিট প্রধান আমির হামজা, পুলিশ লাইন্স ইউনিট প্রধান আশরাফুল ইসলাম, সদস্য আওয়াদুদ আরিফসহহ বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
পরে অতিথিসহ সংগঠনটির অর্ধশতাধিক নারী-পুরুষ সদস্য হাতে ঝাড়ু নিয়ে ও মুখে মাস্ক পড়ে গোপালবাড়ী বটতলা এলাকার চারপাশের বিভিন্ন ময়লা-আবর্জনা পরিস্কার করে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন। সেইসাথে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের নিজেদের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার পরামর্শ দেন।