শেরপুরে কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন শ্রমিক নেতা আরিফ রেজা

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ নোভেল করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় সরকারের পক্ষ থেকে শেরপুরসহ সারাদেশে লকডাউন কর্মসূচী ঘোষণা করায় কর্মহীন হয়ে পড়া জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের অসহায়-দারিদ্র ও কর্মহীন শ্রমিক সদস্যদের মাঝে মাস্ক, সাবান, চাল-ডাল ও প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আরিফ রেজা।
৩১ মার্চ মঙ্গলবার রাতে শহরের নিউ মার্কেটস্থ জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ে শ্রমিকদের মাঝে নিজ হাতে খাদ্য সামগ্রী তুলে দেন শ্রমিক নেতা মোঃ আরিফ রেজা। খাদ্যসামগ্রী পেয়ে খুশি কর্মহীন শ্রমিক সদস্যরা। ওইসময় তারা আরিফ রেজার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


খাদ্য সামগ্রী বিতরণ কালে আরিফ রেজা বলেন, করোনাভাইরাসের কারণে বিভিন্ন প্রতিষ্ঠান ও লোকসমাগম বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে এ জেলার ২০টি শ্রমিক সংগঠনের শ্রমিক সদস্যরা। আমি একজন শ্রমিকের সন্তান হিসেবে চেস্টা করেছি এই শ্রমিক ভাইদের পাশে এসে দাঁড়াতে। ইতিমধ্যেই কর্মহীন এসব শ্রমিকদের পাশে এসে দাঁড়িয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক মহোদয়। মাননীয় হুইপ মহোদয় আমাকে কথা দিয়েছেন যে কোন বিপদে এ জেলার ২০টি শ্রমিক সংগঠন নিয়ে গঠিত জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশন সকল শ্রমিক সদস্যদের পাশে আছেন তিনি। ওইসময় তিনি এ জেলার দারিদ্র-অসহায় ও কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়ানোর জন্য জেলা প্রশাসক আনার কলি মাহবুবের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।আরিফ রেজা বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যাপক ভাবে জেলা পুলিশ জনসচেতনতা মূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে। স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে প্রতিদিন শহরের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করছে পুলিশ। যেখানেই ৪/৫ জন মানুষকে একত্রে দেখতে পেলে, সেখানেই পৌঁছে সচেতনতামূলক কথাবার্তায় তাদেরকে বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হচ্ছে। তাই আমি ধন্যবাদ জানাই আমাদের সুযোগ্য পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম মহোদয়সহ পুলিশের সকল কর্মকর্তাদের।
আরিফ রেজা আরও বলেন, আগামী পৌর নির্বাচনে মেয়র পদে আমি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশি, আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি শ্রমিকদের প্রতিনিধি হিসেবে পৌর নির্বাচনে অংশ গ্রহণ করবো। যে কোন দূযোগ মোকাবেলায় পৌরবাসীর সেবা করতে চায়। এবং করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে নিজ নিজ ঘরে থাকার আহবান জানান। পাশাপাশি সবাইকে সচেতন হওয়ার আহবান জানান। ওইসময় তিনি পর্যায়ক্রমে শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে দারিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার ঘোষণা দেন।