করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২০

আছাদুজ্জামান মোরাদ ॥ সারাদেশের ন্যায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ রাখতে শেরপুর জেলা প্রশাসন রাতদিন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ৩০ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে।
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শেরপুর জেলাকে জেলা প্রশাসন কর্তৃক লকডাউন ঘোষণা করা হয়। এদিকে জনসাধারণের নিত্য প্রয়োজনীয় কাঁচা বাজার, খাদ্য সামগ্রী এবং ঔষধ ক্রয় বিক্রয়ের বিষয়টি বিবেচনা করে সকাল থেকে দুপুর ৪টা পর্যন্ত লকডাউন কিছুটা শিথিল করেন জেলা প্রশাসন।
অপরদিকে লকডাউন কিছুটা শিথিল করায় ভিন্নচিত্র হয়ে উঠে শেরপুর জেলা শহর, এতে লোকে লোকারণ্য হয়ে যায়। দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠানে ক্রেতা-বিক্রেতাদের ভীড় জমে উঠে। এতে সামাজিক দূরত্ব তোয়াক্কা করছেনা কেউ। সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর নির্দেশনায় বৃহস্পতিবার দুপুরে শেরপুর জেলা শহরের বিভিন্নস্থানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নমিতা দে এর নেতৃত্বে সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মামুন ও আশরাফুল আলম রাসেলসহ সঙ্গীয় ফোর্স ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং পথচারীদের অযথা ঘোরা ফেরা, মাস্ক ছাড়া চলাফেরা করা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ২টি মামলায় ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নমিতা দে জানান, করোনা ভাইরাস প্রতিরোধে এবং বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।