শেরপুরে কর্মহীন শ্রমিকদের মাঝে উপহার সামগ্রী দিলেন শ্রমিক নেতা আরিফ রেজা

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস জনিত পরিস্থিতিতে লকডাউনে কর্মহীন হয়ে পড়া শেরপুরে জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের আরও দুই শতাধিক শ্রমিকের মাঝে ব্যক্তিগত তরফ থেকে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আরিফ রেজা। ২৯ এপ্রিল বুধবার সন্ধ্যায় শহরের নিউ মার্কেটস্থ’ জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ে শ্রমিকদের মাঝে ওই খাদ্য সামগ্রী তুলে দেন তিনি। ওইসময় বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আরিফ রেজা। অন্যান্যের মধ্যে জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মোঃ ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী প্রমুখ বক্তব্য রাখেন।


প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শ্রমিক নেতা মোঃ আরিফ রেজা বলেন, করোনা ভাইরাসজনিত দুর্যোগ পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে এ জেলার সব শ্রমিক সংগঠনের শ্রমিকরা। ইতোমধ্যেই কর্মহীন এসব শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন আমাদের শেরপুরের মেহনতী শ্রমিকের অভিভাবক, মহান জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি এবং এ জেলার আরেক জন অভিভাবক মাননীয় জেলা প্রশাসক আনার কলি মাহবুব মহোদয়। এ দুর্যোগ সময়ে আমাদের পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা জানাই মাননীয় হুইপ এবং ডিসি মহোদয়ের প্রতি। ওইসময় তিনি বলেন, এ জেলার ২০টি শ্রমিক সংগঠনের সদস্য নিয়ে গঠিত জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশন। এ সংগঠনই হচ্ছে আমার পরিবার। তাই যে কোন দুর্যোগে আমি এ সংগঠনের সকল শ্রমিকদের পাশে আছি। দুর্যোগের শুরুতেও আমি আমার ব্যক্তিগত তরফ বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের দুই শতাধিক শ্রমিকের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়েছি আজও আমার এই প্রিয় শ্রমিক ভাইদের জন্য আরও দুই শতাধিক প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে এসেছি। করোনা ভাইরাস জনিত দুর্যোগ পরিস্থিতি শেষ না হওয়া পর্যন্ত এ জেলার সকল মেহনতী শ্রমিকের মাঝে আমার এ কার্যক্রম অব্যাহত থাকবে।
ওইসময় তিনি পৌরবাসীসহ শ্রমিকদের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশ মেনে চলার অনুরোধ জানান। পাশাপাশি পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা করার অনুরোধ জানান এবং প্রয়োজন ছাড়া বাহিরে না আসার অনুরোধ করেন। সবাইকে নিজ ঘরে অবস্থান করে নিজেকে, পরিবারকে ও দেশকে সুস্থ্য রাখার অনুরোধ জানান।
ওইসময় তিনি আরও বলেন, ভয়াবহ এ দুর্যোগে কর্মহীন শ্রমিকদের পাশে কোনো মালিক সমিতির নেতৃবৃন্দ এ পর্যন্ত পাশে দাঁড়ায়নি। এ বিষয়টি খুব দুঃখ জনক আমি মনে করি। তবে ঝিনাইগাতীতে ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা করোনা সহায়তা তহবিলে দান করে ’সারাবিশ্বে মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছে নজিম উদ্দিন’ নামে এক ভিক্ষুক। ভিক্ষা করে জমানো শেষ সম্বলটুকু দান করেছেন করোনা তহবিলে। নজিম উদ্দিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কাছে আমাদের অনেক অনেক শেখার আছে। আমি সেই নজিম উদ্দিনের দীর্ঘ আয়ু কামনা করি। আল্লাহ্ তাকে সুস্থ্য রাখুক এ দোয়া করি।