শেরপুরে ১৩ রমজানে, সাবেক এমপি শ্যামলীর ইফতারী পেলো সাড়ে ৬ হাজার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, মে ৮, ২০২০

রাজাদুল ইসলাম বাবু (স্টাফ রিপোর্টার) ॥ প্রাণঘাতি নোভেল করোনা ভাইরাস জনিত পরিস্থিতিতে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সাবেক এমপি, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক, আদরজান ফউন্ডেশনের চেয়ারম্যান, সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ ২৪ ডটকমের সম্পাদক-প্রকাশক এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীর ব্যাতিক্রমী উদ্যোগে ১৩তম রমজানে শেরপুর সদর উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার সাড়ে ৬ হাজার মানুষ পেলো ইফতারী।


প্রশাসক ঘোষিত লকডাউন ও সাধারণ ছুটির কারণে বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। ফলে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। তাই এসব কর্মহীন, ভাসমান মানুষের কথা চিন্তা করে এবারের রমজান মাসে ব্যাতিক্রম এক মানবিক উদ্যোগ নিয়ে ব্যাপক আলোচনায় এসেছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সাবেক এই এমপি। লকডাউনে কর্মহীন নিম্ন আয়ের অনেক মানুষজন না খেয়েই রোজা রাখতে বাধ্য হচ্ছেন। অনিশ্চিত তাদের ইফতারের আয়োজন। তাই প্রথম রমজানে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় ৫০০ ইফতারী বিতরণ করে ব্যাতিক্রমী এই উদ্যোগের উদ্বোধন করেন তিনি। সাবেক এমপি শ্যামলীর এমন মানবিক উদ্যোগকে শেরপুরের জন্য অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন জেলার সচেতন সমাজের মানুষজন।

জানা যায়, প্রথম রমজান থেকে সাবেক এমপির নিজের বাসায় ইফতারী তৈরি করে দুটি পিকআপ ভ্যানের মাধ্যমে পৌঁছে দেওয়া ইফতারী বিতরণ কার্যক্রম চলবে শেষ

রমজান পর্যন্ত। শহর ও সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণ করা হচ্ছে।
এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৭ মে) ১৩তম রমজান বিকেলে শহরের কলেজ গেইট, শহীদ বুলবুল সড়ক, উপজেলা পরিষদ চত্ত্বর, সার্কিট হাউজ এলাকার হতদরিদ্র, কর্মহীন, অসহায়, পথচারী ও ব্যবসায়ীদের মাঝে ওই ইফতারী বিতরণ করা হয়।


ইফতারী বিতরণে অংশ নেন আদরজান ফাউন্ডেশনের কর্মকর্তা ও সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ ২৪ ডটকমের নির্বাহী সম্পাদক মো. উমর ফারুক আহম্মেদ।
এ ব্যাপারে সাবেক সাংসদ এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী মুঠোফোনে বলেন, করোনা সংকটের এ মহাদুর্যোগকালীন সময়ে প্রথম রমজান থেকে ১৩ রমজান পর্যন্ত শেরপুর সদরের বিভিন্ন শ্রেণি-পেশার সাড়ে ৬ হাজার মানুষের মাঝে ইফতারী বিতরণ করা হয়েছে। প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণ কার্যক্রম চলবে শেষ রমজান পর্যন্ত। পৌঁছে দেওয়া হবে সদর উপজেলাসহ পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি দুঃস্থ, অসহায় ও কর্মহীন মানুষের মাঝে। ওইসময় তিনি আরও বলেন, আমি সামর্থ্য অনুযায়ী লকডাউনে কর্মহীন এসব মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শেরপুর পৌর শহরসহ সদর উপজেলার ১৪টি ইউনিয়নে কর্মহীন অসহায় মানুষের মাঝে সচেতনতা বাড়াতে মাস্ক, সাবানসহ খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।