শেরপুরে করোনায় বিপন্ন মানুষের মাঝে সাবেক এমপি শ্যামলীর আরও ইফতারী বিতরণ

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, মে ১২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস জনিত উদ্ভুত পরিস্থিতিতে দেশব্যাপি চলছে সরকার ঘোষিত সাধারণ ছুটি। এতে কর্মহীন হয়ে পড়েছে শেরপুরসহ সারাদেশের লাখ লাখ মানুষ। শেরপুর সদর উপজেলার কর্মহীন ও দরিদ্র এসব মানুষের মাঝে ব্যতিক্রমী এক উদ্যোগে রমজানের শুরুতে নিজ তহবিল থেকে প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণ করছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সাবেক এমপি, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক, আদরজান ফউন্ডেশনের চেয়ারম্যান, সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ ২৪ ডটকমের সম্পাদক-প্রকাশক এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী। এরই ধারাবাহিকতায় ১১ মে সোমবার বিকেলে শহরের এটিআই মোড়, হাসপাতাল গেইট, ফায়ার সার্ভিস অফিস গেইট, বিজ্ঞান কলেজ গেইট, পুলিশ লাইন্স গেইট, দূর্গা নারায়ণপুরসহ বিভিন্ন এলাকায় ওই ইফতারী বিতরণ করা হয়।


ইফতারী বিতরণে অংশ নেন আদরজান ফাউন্ডেশনের কর্মকর্তা ও সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ ২৪ ডটকমের নির্বাহী সম্পাদক মো. উমর ফারুক।


এ ব্যাপারে সাবেক এমপি এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী মুঠোফোনে বলেন, করোনা ভাইরাস হতে সৃষ্টি পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া শেরপুর সদর উপজেলা ও পৌর এলাকার বিপন্ন মানুষের মাঝে আমার ব্যাক্তিগত তরফ থেকে প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণ কর্মসূচি অব্যাহত আছে। তারই ধারাবাহিকতায় আজ শহরের বেশ কিছু এলাকায় দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ৫০০ প্যাকেট ইফতারী বিতরণ করা হয়েছে। সারা রমজান মাস জুড়ে এ কার্যক্রম অব্যাহত থাকবে। ভয়াবহ এ দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত সদর উপজেলা ও পৌর এলাকার কর্মহীন এসব মানুষের আমার এ সহায়তা অব্যাহত থাকবে।


তিনি আরও বলেন, করোনা ভাইরাস জনিত পরিস্থিতির শুরুতেই কর্মহীন হয়ে পড়া শেরপুর সদর উপজেলা ও পৌর এলাকার অসহায় ও দরিদ্র মানুষের মাঝে আমার প্রতিষ্ঠিত আদরজান ফাউন্ডেশনের পক্ষ থেকে সচেতনতা বাড়াতে মাস্ক, সাবানসহ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এ দুর্যোগে খেটে খাওয়া দিনমুজুর মানুষের জন্য আমার এ কার্যক্রম অব্যাহত থাকবে।