শেরপুরে সরকারি নির্দেশনা না মানায় ২ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, মে ১৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে সরকারি নির্দেশনা না মানায় এবং সামাজিক দূরত্ব বজায় না রেখে কাপড় বিক্রি করার দায়ে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৪ মে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিএম সাদিক আল সাফিন শহরের নয়ানীবাজারস্থ জননী বস্ত্রালয় ও অঞ্জলী বস্ত্রালয়কে ওই জরিমানা করেন।
জানা যায়, শহরের নয়ানীবাজার এলাকার ব্যবসায়ী চন্দন সাহার প্রতিষ্ঠান জননী বস্ত্রালয় সরকারি নির্দেশ অমান্য করে এবং সামাজিক দূরত্ব না মেনে বিকেল পৌনে ৫টা পর্যন্ত দোকান খোলা রেখে কাপড় বিক্রি করছিলেন। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের বিজ্ঞ দুই নির্বাহী ম্যাজিষ্টেট। ওইসময় তারা সামাজিক দূরত্ব না মেনে ক্রেতাদের কাছে কাপড় বিক্রি করতে দেখেন। পরে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী জননী বস্ত্রালয়ের মালিক চন্দন সাহাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং অঞ্জলী বস্ত্রালয় নামে আরেক দোকানীকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের কারদন্ডের আদেশ দেওয়া হয়। ২ দোকানের মালিক তাৎক্ষনিক জরিমানার অর্থ প্রদান করায় তাদের ছেড়ে দেওয়া হয়।।
এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিএম সাদিক আল সাফিন বলেন, করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় জেলা প্রশাসক আনার কলি মাহবুবের নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালতের ওই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।