ইফতারে ঠান্ডা পানি না খেয়ে গরম পানি খাওয়ার পরামর্শ দিলেন সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি ইফতারের সময় ঠান্ডা পানি না খেয়ে সবাইকে গরম পানি খাওয়ার পরামর্শ দিয়েছেন। রাতে শোবার আগে গরম পানিতে লবন দিয়ে গরগরা করলে অনেক উপকার হবে বলেও মন্তব্য করেন তিনি।
মতিয়া চৌধুরী এমপি বলেন, করোনা ভাইরাস সারা পৃথিবীতে মহামারি আকার নিয়েছে। এটি শুধু আমাদের দেশের সমস্যা নয়। বড় বড় দেশ কাত হয়ে গেছে। তাই স্বাস্থ্যবিধি মেনে এ ভাইরাস নিয়ন্ত্রণের পাশাপাশি এর সঙ্গে বসবাস করার জন্য আমাদের তৈরি থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংক্রমণ প্রতিরোধে এবং দেশের অর্থনীতি বেগবান রাখতে নিরলস কাজ করছেন। তাকে সর্বাত্মক সহায়তা করতে হবে।
তিনি ১৮ মে সোমবার তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নয়াবিল ইউনিয়নের দাওধারা ইসলামিক মিশন প্রাঙ্গণে কর্মহীন বেকার শ্রমজীবি মানুষের মধ্যে নিজ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন। ওইসময় তিনি আরও বলেন, দেশে একটি অনাকাঙ্খিত একটি মৃত্যূও চান না আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে অন্যদেশের তুলনায় আমাদের দেশে করোনায় মৃত্যুর হার অনেক কম। তবু বলি আল্লাহ আর দিও না। আমাদের রক্ষা কর। একসময় কলেরায় গ্রামের পর গ্রামে হাজার হাজার মানুষ মারা গেছে উল্লেখ করে তিনি বলেন খাবার স্যালাইন তৈরি হওয়ার পর এখন কলেরা আর নেই। এইডস এর মত রোগ এখনো আছে। কিন্তু সতর্কতা অবলম্বন করায় এখন সেটা নিয়ন্ত্রণে। কাজেই ভয় না পেয়ে লড়াই করার মত মানসিকতা সৃষ্টি করতে হবে। সামাজিক দূরত্ব, হাত ধৌত, পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। কারণ যেহেতু এ রোগের প্রতিষেধক বের হয়নি।
এদিন মতিয়া চৌধুরী উপজেলার ১২ ইউনিয়ন একটি পৌরসভার ২ হাজার ৮৮ জন কর্মহীন মানুষ এবং নালিতাবাড়ী থানার ৮৮ জন পুলিশ সদস্যের প্রত্যেককে নগদ ২০০ টাকা করে আর্থিক সহায়তা করেন। এর আগে তিনি নকলা উপজেলার ৯ ইউনিয়ন ও পৌরসভার ১ হাজার ৬০০ হতদরিদ্র কে এবং পুলিশের ৬০ জন সদস্যকে নগদ ২০০ করে টাকা প্রদান করেন। এছাড়া তিনি নালিতাবাড়ী ও নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে থার্মাল স্ক্যনার (জ্বর মাপার যন্ত্র) ২৫০টি মাস্ক, দুই হাজার সাবান প্রদান করেন।
ওইসময় শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, সিনিয় সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, অর্থ সম্পাদক গোপাল চন্দ্র সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।