নকলা-নালিতাবাড়ীর ৪ হাজার কর্মহীন মানুষ পেলো সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর অর্থ সহায়তা

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, মে ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরের নকলা ও নালিতাবাড়ীর ২টি পৌরসভা ও ২০টি ইউনিয়নে প্রায় ৪ হাজার কর্মহীন অসহায় মানুষের মাঝে কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপির নিজস্ব তহবিল থেকে নগদ ২শ টাকা করে ৭ লাখ ৩৬ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে।
তিনি ১৭ মে রবিবার সকালে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গাছগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামাজিক নিরাপত্তা বজায় রেখে ঈদের শুভেচ্ছা হিসেবে কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন।


ওইসময় শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ, নালিতাবাড়ীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, স্পেশাল পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সবুর, সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজকুরুনী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, অর্থ সম্পাদক গোপাল সরকার প্রমুখ উপস্থিত ছিলেন নকলায় । ওইসময় তিনি করোনা পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভূমিকা নিয়ে কঠোর সমালোচনা করে বলেন, তিনবছর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসের সন্ধান পায়। কিন্তু তারা সেটি গবেষণাগারে ফেলে রাখে। তখন থেকে কাজ করলে এতদিনে ভ্যাকসিন, ওষুধ সবকিছুই বের হত। এখন অন্ধদের মত আমরা হাতরিয়ে বেরাচ্ছি। তবে আশার কথা গবেষক, চিকিৎসক সবাই প্রাথমিকভাবে করোনার আকৃতি-প্রকৃতি বের করেছেন। প্রতিষেধক বা ওষুধ এখনো আবিস্কার হয়নি। তাই আমাদের সকলকে স্বাস্থা বিধি মেনে চলতে হবে।
মতিয়া চৌধুরী বলেন, জিয়াউর রহমান বিশেষ শ্রেণি (পুলিশ, সেনাবাহিনী ইত্যাদি) ব্যতীত রেশন বন্ধ করে টেস্ট রিলিফ ও কাবিখা চালু করে চেয়ারম্যানদের গায়ে চোরের তক্বমা লাগিয়ে গেছেন, যা পরবর্তীতে টেস্টি রিলিফ বা মজার খাওয়া ও কাবিখা মানে খাবিখা, খাবলা দিয়ে খা’তে রূপান্তরিত হয়েছে। সে জায়গা থেকে শেখ হাসিনা আজকে দেশটাকে টেনে তোলছেন, আজকে আবার রেশন কার্ডের কথা আসছে। শেখ হাসিনা পারেন- এ জন্য করছেন। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতা ও বাস্তবসম্মত নানা পদক্ষেপের কারণে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তার নেতৃত্বে দেশ এগিয়েছে, তার নেতৃত্বেই দেশবাসী করোনার ভয়াবহ থাবা থেকে মুক্তি পাবে। তিনি চলমান পরিস্থিতিতে সরকারের গৃহীত পদক্ষেপসমূহ উল্লেখ করে সকলকে ধৈর্য্যর সাথে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সচেতন থাকতে পরামর্শ দেন।
মতিয়া চৌধুরী উপস্থিত সবাইকে ইফতারের সময় ঠান্ডা পানি না খেয়ে গরম পানি খাওয়ার পরামর্শ দিয়ে আরও বলেন- রাতে শোবার আগে গরম পানিতে লবন দিয়ে গরগরা করবেন এবং চেষ্টা করবেন সবকাজে গরম পানি ব্যবহার করতে। তাহলে অনেক উপকার পাবেন। সাবেক কৃষিমন্ত্রী বলেন, করোনা ভাইরাস যখন মহামারি আকারে ছড়াচ্ছে তখন শেখ হাসিনা দেশকে টেনে তুলছেন। তিনি সাহসী প্রধানমন্ত্রী। তাই রেশনকার্ড দেওয়ার ব্যবস্থা করেছেন। ৫০ লাখ মানুষের জন্য আড়াই হাজার টাকা করে ভাতা চালু করেছেন। এটা শুধু শেখ হাসিনার পক্ষেই সম্ভব।