শেরপুরে ঘরে থাকা মানুষের মাঝে মানবতার ফেরিওয়ালা সাবেক এমপি শ্যামলীর ইফতারী বিতরণ

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে শেরপুরে পবিত্র মাহে রমজানে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সাবেক এমপি, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীর পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে ইফতারী পৌঁছে দেওয়া কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণের অংশ হিসেবে ১৮ মে সোমবার ২৪তম রমজানের দিনে সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের বিভিন্ন এলাকাসহ পৌর এলাকার একাধিক মহল্লার হতদরিদ্র, রোজারী মানুষের মাঝে ৫০০ প্যাকেট ইফতারী পৌঁছে দেওয়া হয়েছে।


এদিকে এর মধ্য দিয়ে রমজানজুড়ে প্রতিদিন ৫শ করে প্যাকেট বিতরণের ধারাবাহিকতায় ইতোমধ্যে সদর উপজেলাসহ পৌর এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে ১২ হাজার ইফতারী। ইফতারী পেয়ে বেজায় খুশি লকডাউনে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষজন। আর ওই ব্যতিক্রমী উদ্যোগে অভিভূত সচেতন মহলসহ অনেকেই।


এ ব্যাপারে সাবেক সাংসদ এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীর সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে শ্যামলী নিউজ২৪ডটকমকে বলেন, করোনা সংকটের এ মহাদুর্যোগকালীন সময়ে এবার পবিত্র মাহে রমজানে প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণের ধারাবাহিকতায় আজ সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন মহল্লায় ইফতারী পৌছে দেওয়া হয়েছে। শেষ রমজান পর্যন্ত অবশিষ্ট এলাকায় পর্যায়ক্রমে ইফতারী পৌঁছে দেওয়া হবে। তিনি আরও বলেন, আমি সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শেরপুর পৌর শহরসহ সদর উপজেলার ১৪টি ইউনিয়নে কর্মহীন অসহায় মানুষের মাঝে সচেতনতা বাড়াতে মাস্ক, সাবানসহ খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।


এদিকে আদরজান ফাউন্ডেশনের কর্মকর্তা, সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ২৪ডটকমের নির্বাহী সম্পাদক মোঃ উমর ফারুক জানান, করোনা জনিত দুর্যোগের শুরুতে পৌর শহরসহ সদর উপজেলার ১৪টি ইউনিয়নে কর্মহীন অসহায় মানুষের মাঝে সচেতনতা বাড়াতে মাস্ক, সাবানসহ খাদ্য সহায়তা বিতরণ করা হয়।
২য় ধাপে লকডাউনে ঘরে থাকা রোজাদারদের মাঝে প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতারী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ৩য় ধাপে সাংবাদিক, স্বেচ্ছাসেবী সংগঠন, ইমাম-মোয়াজ্জিন ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পিপিই বিতরণ করা হয়েছে। ৪র্থ ধাপে সদর উপজেলাসহ পৌর এলাকার অসহায় মানুষের মাঝে আরও সহায়তা প্রদান প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরও জানান, যে কোন দুর্যোগে সদর উপজেলা ও পৌর এলাকার অসহায় মানুষের পাশে সাবেক এমপি এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী আপা সব সময় থাকবে।